Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বেতন ভাতা-পেনশনের দাবিতে বগুড়ায় পৌর কর্মকর্তা-কর্মচারীদের সমাবেশ

আন্দোলনের কর্মসূচি ঘোষণা

| প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

বগুড়া ব্যুরো : রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন ভাতা-পেনশন ও অন্যান্য সুযোগ সুবিধা প্রদানের দাবিতে বগুড়ায় বাংলাদেশ পৌর কর্মকর্তা-কর্মচারী এ্যাসোসিয়েশনের রাজশাহী বিভাগীয় কমিটির সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল সকালে শহরের শহীদ টিটু মিলনায়তনে সমাবেশে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় সদস্য ও বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মমতাজ উদ্দিন সি.আই.পি। বাংলাদেশ পৌর কর্মকর্তা-কর্মচারী এ্যাসোসিয়েশনের রাজশাহী বিভাগীয় কমিটির সভাপতি মোঃ মাহমুদুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আল মেহেদী হাসানের পরিচালনায় সমাবেশে বিশেষ অতিথি ছিলেন ম্যাব এর প্রেসিডেন্ট ও বেড়া পৌরসভার মেয়র আলহাজ্ব আব্দুল বাতেন, বগুড়া পৌরসভার মেয়র এ্যাড. এ.কে.এম মাহবুবর রহমানসহ রাজশাহী বিভাগের আওতাধীন অন্যান্য পৌরসভার মেয়র ও কাউন্সিলরবৃন্দ। বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি আব্দুল আলিম মোল্লা, সহ-সভাপতি মোঃ আব্দুস সাত্তার, যুগ্ম সম্পাদক শাহজাহান কবির, সাংগঠনিক সম্পাদক মোঃ বাবুল হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক জুলফিকার হায়দার বাবু, সহ-আইন বিষয়ক সম্পাদক মোঃ মতিউর রহমান, সহ-মহিলা বিষয়ক সম্পাদক রুখসানা আক্তার, সহ-তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রবিউল হাসান রুপক, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মোঃ রফিকুল ইসলাম, বগুড়া পৌরসভার কর্মচারী সংসদের সাধারণ সম্পাদক জীবন কৃষ্ণ যাদব প্রমুখ। উপস্থিত ছিলেন রাজশাহী জেলার সভাপতি মোঃ রোকনুজ্জামান, সাধারণ সম্পাদক মাসুদ রানা, পাবনা জেলার সাঃ সম্পাদক নজরুল ইসলাম, নাটোর জেলার সাধারণ সম্পাদক আব্দুল হামিদ শেখ, সিরাজগঞ্জ জেলার সভাপতি আবু হেনা মোস্তফা কামাল, সাধারণ সম্পাদক মোঃ নূর নবী সরকার, বগুড়া জেলার সভাপতি নজরুল ইসলাম, নওগাঁ জেলার সভাপতি খোরশেদ আলম, সাধারণ সম্পাদক মোছাদ্দেক আলী, চাঁপাইনবাবগঞ্জ জেলার সভাপতি তরিকুল ইসলাম, সাঃ সম্পাদক রুহুল আমিন।

সমাবেশে বলা হয়, দেশের বিভিন্ন পৌরসভায় কর্মকর্তা কর্মচারীদের বেতন ভাতা দীর্ঘদিন যাবৎ বন্ধ থাকায় তারা মানবেতর জীনবযাপন করছে। এছাড়াও পেনশনে যাবার পর তারা তাদের টাকা পাচ্ছেনা। এজন্য দেশের সকল পৌরসভার কর্মকর্তা কর্মচারীরা রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন ভাতা প্রদানের দাবি জানিয়ে আসছে। এ দাবির সমর্থনে আগামী ২৪-জুলাই সোমবার সারাদেশের সকল পৌরসভায় একযোগে অর্ধদিবস কর্মবিরতী পালনের ঘোষণা দেওয়া হয়। এছাড়াও রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন ভাতার একদফা দাবি আদায়ের লক্ষ্যে আগামী ২১ জুলাই শুক্রবার বরিশাল বিভাগে, ২২ জুলাই শনিবার রংপুর বিভাগে, ২৯- জুলাই সিলেট বিভাগে সমাবেশ এবং ২৬- আগষ্ট টুংগীপাড়ায় জাতির জনকের সাজারে শোকসভা, মিলাদ মাহফিল ও কাংগালী ভোজ, ১৬-সেপ্টেম্বর চট্টগ্রাম বিভাগে এবং ২৩ সেপ্টেম্বর ঢাকায় মহাসমাবেশ বলে জানানো হয় ।



 

Show all comments
  • মোঃশামীম রহমাান ৬ আগস্ট, ২০১৭, ১২:০৬ এএম says : 0
    বগুড়া শহরের পৌরসভায় ২১ টি ওয়ার্ডে ৩৮০ জন মাস্টার রোল কর্মচারি আছি, প্রায় ২৫-১০ বছর দরে কাজ করছি। আমাদের বর্তম্যান বেতন ৪৪০০টাকা দিন মজুরী ১৪৬ টাকা মাএ। অন্যান্য ছোট পৌরসভায় মাস্টার রোল বেতন নিচে-৮০০০ থেকে ১২০০০ টাকা পযন্ত। তাই আমাদের পরিবারের ভবিষ্যৎ চিন্তা করে,অসহায় মাস্টার রোল কর্মিকদের নেজ্জ দাবি আদায়ের জন্য আপনারা যেভাবে পারেন দয়া করে সহযোগীতা করুন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বেতন ভাতা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ