Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজৈরে এলসিএস সদস্যদের মধ্যে কাজের লভ্যাংশ বিতরণ

| প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

রাজৈর (মাদারীপুর) উপজেলা সংবাদদাতা: স্থাানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের আওতায় আইএফএডি, এডিবি এবং বাংলাদেশ সরকারের যৌথ অর্থায়নে ‘কোস্টাল ক্লাইমেট রেজিলিয়েন্ট ইনফ্রাস্ট্রাক্চার প্রকল্প’ (সিসিআরআইপি) মাদারীপুরের রাজৈর উপজেলার গরীব মানুষের জীবিকার উন্নয়নে জলবায়ু সহনীয় ভৌত অবকাঠামো রাস্তা, ব্রিজ, বাজার উন্নয়নের মাধ্যমে আপদকালীন ও স্বাভাবিক সময়ে তাদের জীবন ও জীবিকার সহায়ক ভ‚মিকায় পালন করছেন। ভ‚মিহীন, বিত্তহীন, অসহায় ও দুস্থ পরিবারের সদস্যদের নিয়ে এলসিএস দল গঠন এবং তাদের অংশগ্রহনে গ্রামীণ কর্মকান্ড বাস্তবায়ন নিশ্চিত করছেন ।
গতকাল শনিবার বিকালে রাজৈর উপজেলা পরিষদে চত্তরে মাদারীপুর এলজিইডির নির্বাহী প্রকৌশলী মলয় কুমার চক্রবর্তীর সভাপতিত্বে এলসিএস সদস্যদের মধ্যে প্রধান অতিথি হিসাবে কাজের লভ্যাংশের নগদ টাকা বিতরন করেন নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান। এসময় উপস্থিত ছিলেন মাদারীপুর জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মিয়াজউদ্দিন খান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সৈয়দ ফারুক আহমদ, অতিরিক্ত পুলিশ সুপার, সুমন কুমার দেব, রাজৈর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান খান, মেয়র শামীম নেওয়াজ মুন্সী, রাজৈর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ মোতালেব মিয়া, উপজেলা প্রকৌশলী কাজী মাহামুদুল্লা, মুক্তিযোদ্ধা কমান্ডার সেকান্দার আলী শেখ, প্রকল্পের কর্মকর্তা ও সাংবাদিকবৃন্দ প্রমুখ।
অফিস সুত্র জানায়, আইএফএডি এবং বাংলাদেশ সরকারের যৌথ অর্থায়নে রাজৈর উপজেলাধীন কবিরাজপুর এবং হরিদাসদী মহেন্দ্রদি ইউনিয়নের আওতায় কবিরাজপুর গ্রোথ সেন্টার থেকে শ্রীনদী গ্রোথ সেন্টার পর্যন্ত ও হোসেনপুর ইউপি থেকে কবিরাজপুর ইউপি পর্যন্ত সড়কের মাটি দ্বারা উন্নয়ন কাজের জন্য ২৪০ জন এবং ইশিবপুর ইউনিয়নের আওতায় লুন্দি বাজার উন্নয়ন কাজের জন্য ২৫ জন সদস্যসহ মোট ২৬৫ জন চুক্তিবদ্ধ শ্রমিক (এলসিএস) দলের সদস্যদের মধ্যে মোট ১২,৯২,৫৫৭ টাকা বিতরন করা হয় ।
সুত্র জানায় ‘‘কোস্টাল ক্লাইমেট রেজিলিয়েন্ট ইনফ্রাস্ট্রাক্চার প্রকল্প’’ দক্ষিণ অঞ্চলের ১২ টি জেলায় জলবায়ু সহনীয় ভৌত অবকাঠামোর উন্নয়ন কাজ বাস্তবায়ন করছে। ভ‚মিহীন বা বৃত্তহীন দিনমজুরদের আয় ও কর্মসংস্থানের লক্ষ্যে সিসিআরআইপি মাঠ পর্যায়ে বিভিন্ন ধরনের কার্যক্রম চালু রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ