Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

পাবনার ট্রেন লাইনচ্যুত হওয়ায় ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে পড়েছে, ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন

পাবনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০১৭, ৩:৫১ পিএম

পাবনার মুলাডুলী স্টেশনে ঢাকাগামী আন্তঃনগর চিত্রা এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হওয়ায় দক্ষিণা ও উল্টরবঙ্গের জেলা সমূহের সাথে ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে পড়েছে। চিত্রা এক্সপ্রেস ট্রেনটি খুলনা থেকে ঢাকা যাচ্ছিল। শনিবার দুপুর সোয়া ১ টার দিকে এ ঘটনা ঘটে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি। ট্রেন লাইনচ্যুত হওয়ার কারণে এ রিপোর্ট লেখা পর্যন্ত (৩ টা ৩০ মি : ১৫/৭/১৭ ) ট্রেন যোগাযোগ স্বাভাবিক হয়নি। বিভিন্ন স্টেশনে অনেক ট্রেন থেমে আছে। ফলে যাত্রীরা অভাবনীয় দুর্ভোগের মধ্যে পড়েছেন। এ ঘটনায় ৪ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করেছে। ট্রেন চলাচল স্বাভাবিক হতে কত সময় লাগবে তা নিশ্চিত করে বলতে পারেনি ।
মুলাডুলি স্টেশন মাস্টার মো: মনিরুজ্জামান জানান, শনিবার দুপুর ১টা ১৫ মি: দিকে ট্রেনটি ঈশ্বরদী রেলওয়ে জংশন থেকে ছেড়ে মুলাডুলি রেল স্টেশন অতিক্রম করার সময় ট্রেনের ইঞ্জিন, পাওয়ার কার ও একটি বগির দু’টি চাকা লাইনচ্যুত হয়। ট্রেনটি লাইনচ্যুত হওয়ার পর থেকে ঢাকার সাথে খুলনা ও রাজশাহীর ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে যায়। ঈশ্বরদী থেকে উদ্ধারকারী রিলিফ ট্রেন এসে বেলা আড়াইটার দিকে উদ্ধার কাজ শুরু করেছে।
যত দ্রুত সম্ভব লাইন ক্লিয়ার করার চেষ্টা করা হচ্ছে । কতক্ষণ লাগবে তা বলা যাচ্ছে না।
পাকশী বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) অসিম কুমার তালুকদার ঘটনার সত্যতা স্বীকার করে জানান, রাজশাহী থেকে বিভাগীয় কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ঘটনায় পাকশী বিভাগীয় রেলওয়ের পরিবহন কর্মকর্তা শওকত জামিল মোহসীকে আহ্বায়ক করে ৪ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তার মতে আরো ৩ থেকে ৪ ঘণ্টা সময় লাগবে ট্রেন যোগাযোগ স্বাভাবিক হতে। তিনি অনভিপ্রেত এই দুর্ঘটনার জন্য যাত্রীদের কষ্ট হওয়ায় দু:খ প্রকাশ করে বলেছেন , ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে আছেন এবং তারা উদ্ধার কাজ তদারকি করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ