Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বিএনপির গুমের তালিকার অনেকেই স্বেচ্ছায় নিখোঁজ -হাছান মাহমুদ

| প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : শোনা যাচ্ছে ফরহাদ মজহার কারো কারো গুরুবাবা, তার মতো বিএনপির আরও কোনো গুরুবাবা আছে কিনা বিএনপি নেতাদের কাছে তা জানতে চেয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। ফরহাদ মজহার নিখোঁজ হওয়ার পর বিএনপি নেতারা সরকার তাকে অপহরণ করেছে বলে মিডিয়ায় যে বক্তব্য দিয়েছিল তার জন্য এখন ক্ষমা চাইবে কিনা এমন প্রশ্নও রেখেছেন তিনি। গতকাল শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির গোলটেবিল মিলনায়তনে জাতীয় গণতান্ত্রিক লীগ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
ড. হাছান মাহমুদ বলেন, সারা পৃথিবী আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের এগিয়ে যাওয়ার প্রশংসা করছে। আমাদের প্রবৃদ্ধি ৭ শতাংশ অতিক্রম করেছে। পৃথিবীর একটি মাত্র দেশের প্রবৃদ্ধি বাংলাদেশের চাইতে বেশি হয়েছে। চিনের চাইতেও আমাদের অর্থনৈতিক প্রবৃদ্ধির হার বেশি। এসব সারা পৃথিবী থেকে প্রসংশিত হচ্ছে। কিন্তু শুধু বিএনপি এবং তাদের জোটের দলগুলো এসব দেখতে পায় না। কারণ তারা এ দেশের এগিয়ে যাওয়া সহ্য করতে পারে না।
খালেদা জিয়া তার দলের নেতাদের উপর আস্থা রাখতে পারেন না এমন মন্তব্য করে তিনি বলেন, গত রাতে খালেদা জিয়া তার দলের স্থায়ী কমিটির অস্থায়ী সদস্যদের নিয়ে বৈঠক করেছেন। বিএনপিতে শুধু খালেদা জিয়া আর তারেক রহমান ছাড়া আর কেউই স্থায়ী নয়। সেই বৈঠকে তিনি নেতাদেরকে বলেছেন তার অনুপস্থিতিতে দলকে সুসংগঠিত রাখতে। তার এই বক্তব্যই প্রমান করে তার নিজের দলের নেতাদের উপরই তার আস্থা নেই।
বিএনপির আন্দোলনের ঘোষণার সমালোচনা করে আ. লীগের এই মুখপাত্র বলেন, বিএনপি একবার বলে ঈদের পরে আন্দোলন, একবার বলে কোরবানির পরে আন্দোলন। কিন্তু তাদের সেই আন্দোলন আর আসে না। এখন তারা আবার শুরু করেছে সহায়ক সরকারের কথা। আমরা স্পষ্ট করে বলতে চাই, নির্বাচন করবে নির্বাচন কমিশন। সেই সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারই ক্ষমতায় থাকবে। এটা নিয়ে বিএনপি যদি কোন প্রকার টালবাহানা শুরু করে তাহলে জনগণ এবার তাদরে দাঁত ভাঙা জবাব দেবে।
স¤প্রতি সংবাদ সম্মেলনে বিএনপির পক্ষ থেকে গুম হওয়া নেতাকর্মীদের তালিকা প্রকাশ করেন দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। সে তালিকার বিষয়ে হাছান মাহমুদ বলেন, গুমের যে তালিকা বিএনপি প্রকাশ করেছে, তাদের অনেকেই স্ব-ইচ্ছায় নিখোঁজ। অনেকেই বিভিন্ন মামলার কারণে পালিয়ে বেড়াচ্ছে।
পৃথিবীর বিভিন্ন দেশে জঙ্গিবাদ ছড়িয়ে পড়েছে। আর তা মোকাবিলা করতে সেসব দেশের সব রাজনৈতিক দল ঐক্যবদ্ধভাবে কাজ করছে। কিন্তু আমাদের দেশের একটি দল (বিএনপি) তা প্রতিহত না করে বিভ্রান্তি ছড়াচ্ছে।
আয়োজক সংগঠনের সভাপতি এম এ জলিলের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অ্যাডভোকেট অজিউর রহমান, বিএনপি সাবেক মহাসচিব মরহুম ওবাইদুর রহমানের সহধর্মিনী ড. সাহেদা ওবায়েদ, আওয়ামী লীগ নেতা এমএ করিম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাছান মাহমুদ

১১ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ