Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চিকুনগুনিয়া নিয়ন্ত্রণে বাসা-বাড়িতে পরিচ্ছন্নতা কার্যক্রম চালাবে ডিএসসিসি

| প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) এলাকায় আগামী তিন থেকে চার সপ্তাহের মধ্যে চিকুনগুনিয়া নিয়ন্ত্রণে আসবে বলে ঘোষণা দিয়েছেন মেয়র সাঈদ খোকন। গতকাল শুক্রবার বিকেলে নগর ভবনে আয়োজিত চিকুনগুনিয়া প্রতিরোধে স্পেশাল ক্রাশ প্রোগ্রামের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ ঘোষণা দেন। এর আগে চিকুনগুনিয়া প্রতিরোধে মশক নিধন কাজে নিয়োজিত ৩০৩ জন স্প্রে ম্যান, ১৪৮টি ফগার এবং ২৭১ টি হস্তচালিত মেশিন দিয়ে পরিচালিত মশক নিধন কার্যক্রম সরেজমিন পরিদর্শন এবং অঞ্চল ৪ এ চিকুনগুনিয়া প্রতিরোধে স্পেশাল ক্রাশ প্রোগ্রামের উদ্বোধন করা হয়।
এসময় মেয়র সাঈদ খোকন বলেন, বিভিন্ন বাসা-বাড়িতে গিয়ে মালিকদের অনুমতি নিয়ে ডিএসসিসির মশক ও পরিচ্ছন্নকর্মীরা কাজ করবেন। তারা মশা মারবেন ও পরিচ্ছন্নতা কার্যক্রম চালাবেন। তিনি বলেন, দক্ষিণ সিটি কর্পোরেশনে চিকুনগুনিয়া মহামারী আকার ধারণ করেনি। এটি উত্তর সিটিতে হতে পারে। তিনি বলেন, মেয়র হিসেবে সিটি কর্পোরেশন এলাকার নাগরিকদের বাসা-বাড়ির পরিচ্ছন্নতা তদারকি করা আমার দায়িত্ব। তাই মশক নিধন ও পরিচ্ছন্নতা কার্যক্রম চলবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ