Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

আইনমন্ত্রী বললেন, কোন এমপি বিচারকদের কটাক্ষ করেননি

| প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০১৭, ১২:০০ এএম


বিশেষ সংবাদদাতা, ময়মনসিংহ ব্যুরো : ষোড়শ সংশোধনী ইস্যুতে কোন এমপি বিচারকদের কটাক্ষ করেননি বলে মন্তব্য করেছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, ষোড়শ সংশোধনী বাতিল হয়ে যাবার পর একটা বিতর্ক সংসদে হয়। এমপিরা সেখানে আলোচনা করেন। কিন্তু কিছু সুধীজন বলেছেন, সংসদে নাকি সেটা আলাপ করা যায়না। আমি জানিনা তারা কোথা থেকে নির্বাচন করবেন এবং তাদের কী অবস্থা হবে।
আইনের ব্যাখ্যা দিয়ে আনিসুর রহমান বলেন, সংসদে ৫৩, ৬৩, ১৬৩ ধারায় বলা আছে কাউকে কটাক্ষ করে কথা বলা যাবেনা। কোন সাংসদ বিচারকদের কটাক্ষ করেনি। তাহলে জনগুরুত্বপূর্ণ এই বিষয়টি নিয়ে কেন আলোচনা করা যাবেনা সেটা আমার বোধগম্য নয়।
বৃহস্পতিবার বিকেলে ময়মনসিংহে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
জেলা ও দায়রা জজ আমির উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ধর্মমন্ত্রী আলহাজ্ব প্রিন্সিপাল মতিউর রহমান, ময়মনসিংহ-৬ (ফুলবাড়িয়া) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মোসলেম উদ্দিন, জেলা প্রশাসক (ডিসি) খলিলুর রহমান, জেলা পুলিশ সুপার (এসপি) সৈয়দ নুরুল ইসলাম, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফজলে খোদা মোহাম্মদ নাজির প্রমুখ। প্রধানমন্ত্রীর নির্দেশে আগামী অর্থছরে তাদের বেতন ১৫ হাজার করা হচ্ছে জানিয়ে মন্ত্রী আনিসুল হক বলেন, আমাদের পাবলিক প্রসিকিউটর, অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর, সহকারী পাবলিক প্রসিকিউটর, সরকারী প্লিডার, সহকারী প্লিডারদের বেতন অনেক কম। এটি আমাদের জন্য অপমানজনক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ