Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

বাংলাদেশি পোশাক বিক্রয় বিষয়ক কর্মশালা

| প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : বাংলাদেশের পোশাক শিল্পের উন্নয়ন এবং কিভাবে পোশাক ব্র্যান্ডের বিকাশ ঘটানো সম্ভব এই লক্ষ্যে বাংলাদেশ অ্যাপারাল এক্সচেঞ্জ (বি এ ই) বেসরকারি উদ্যোগে একটি কর্মশালার আয়োজন করতে যাচ্ছে । আগামী ২৯ জুলাই ঢাকার হোটেল গার্ডেনিয়ায় দিনব্যাপী একটি কর্মশালার আয়োজন করবে সংগঠনটি। এই কর্মশালার মূল লক্ষ্য হল কিভাবে দেশের পোশাক শিল্পকে দেশীয় বাজারে ডিজাইন এর মাধ্যমে আন্তর্জাতিক ব্র্যান্ডে রুপান্তরিত করে ইউরোপ এর ভোক্তাদের কাছে সরাসরি বিক্রয় করা যায়। এর মাধ্যমে কিভাবে পরবর্তী প্রবৃদ্ধি বৃদ্ধি সম্ভব সেই লক্ষ্যেই এই কর্মশালার আয়োজন করা হচ্ছে। কর্মশালায় অংশগ্রহণ করে একজন উদ্যোক্তা বিশ্বব্যাপী বিখ্যাত ব্র্যান্ড সম্পর্কে ধারনা এবং কিভাবে ডিজাইন করা হয় এই অন্তর্দৃষ্টি জ্ঞান অর্জন করতে সক্ষম হবে।
বি এ ই এর প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজ উদ্দিন বলেন, বিশ্বের প্রায় সকল নামীদামী পোশাক বিক্রয়কারী প্রতিষ্ঠানের জন্য মানসম্মত পোশাক উৎপাদনকারী দেশ হিসেবে বাংলাদেশের সুখ্যাতি রয়েছে । বিশ্বের ২য় বৃহত্তম পোশাক রপ্তানিকারক দেশ হওয়া সত্তে¡ও বাংলাদেশে এখনও বিশ্বমানের ভাল ব্র্যান্ড গড়ে উঠেনি। সকল দিক বিবেচনা করে উদ্যোক্তা, ফ্যাশন প্রার্থী এবং প্রত্যেকের নিজস্ব ব্র্যান্ড তৈরির স্বপ্ন বাস্তবায়নে বি এ ই জ্ঞান এবং উপদেশ শেয়ারের উদ্যোগ গ্রহন করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ