Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ভুটানের রাজার সঙ্গে এরশাদের বৈঠক

| প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ভুটানের রাজা জিগমে খেসার ন্যামগিল ওয়াংচুকের আমন্ত্রনে ভুটান সফরত জাপা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের সাথে বৈঠক করেছেন বর্তমান পঞ্চম রাজা ওয়াংচুক, চতুর্থ রাজা জিগমে সিংগামে ওয়াচুং এবং ভুটানের প্রধানমন্ত্রী তেসেরিং তোবগ। গতকাল চতুর্থ রাজা জিগমে সিংগাম ওয়াংচু রাষ্ট্রীয় অতিথি ভবন র‌্যাবেনে এরশাদের সাথে বৈঠক করেন। চতুর্থ রাজা বাংলাদেশের সাবেক প্রেসিডেন্টের সৌজন্যে মধ্যাহ্নভোজের আয়োজন করেন। এসময় রাজার দুই স্ত্রী ও ছেলে- মেয়েরা উপস্থিত ছিলেন। সাক্ষাতকালে এরশাদ শাসনামলে বিনা শুল্কে বাংলাদেশে রপ্তানি করার যে সুযোগ করে দিয়েছিলো তার ভুয়সী করেন চতুর্থ রাজা। এরশাদের শাসনামলে বাংলাদেশের যে উন্নয়ন হয়েছে, তারও প্রশংসা করেন রাজা। জিগমে সিংগাম এরশাদকে ভুটানের বড় বন্ধু হিসেবে অভিহিত করেন।
এর আগে বুধবার সকালে পার্লামেন্ট ভবনে নেপালের প্রধানমন্ত্রী তেসেরিং তোবগ এরশাদের সাথে দ্বি-পাক্ষিক বৈঠকে মিলিত হন। বৈঠক শেষে ভুটানের প্রধানমন্ত্রী এরশাদসহ আমন্ত্রিত অতিথিদের নিয়ে পার্লামেন্ট ভবন পরিদর্শন করেন। দুপুরে বর্তমান পঞ্চম রাজা জিগমে খেসার ন্যামগিল ওয়াংচুক রাষ্ট্রীয় অতিথি ভবনে এরশাদের সাথে সাক্ষাত করেন। রাতে রাষ্ট্রীয় অতিথি ভবনে ভুটানের পররাষ্ট্রমন্ত্রী লিয়োানপো দামঘো দর্জি এরশাদের সম্মানে নৈশভোজের আয়োজন করেন। সেখানে ভুটানের মন্ত্রী পরিষদ সদস্য ও সংসদ সদস্যরা উপস্থিত ছিলেন। মঙ্গলবার বাংলাদেশের ভুটানের রাষ্ট্রদুত জিষ্ণু রায় চৌধুরী এরশাদের সম্মানে মধ্যাহ্নভোজের আয়োজন করে। সে ভোজসভায় ভুটানের সেনাপ্রধান, প্রধান বিচারপতি, পুলিশ প্রধানসহ সরকারের উচ্চ পর্যায়ের ব্যাক্তি অংশগ্রহন করেন। এরশাদের সফরসঙ্গী হিসেব রয়েছেন দলের মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি, প্রেসিডিয়াম সদস্য হাবিবুর রহমান এবং মেজর অব. খালেদ আখতার। উল্লেখ্য, ১০ জুলাই পাঁচদিনের সফরে ভুটান যান হুসেইন মুহম্মদ এরশাদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ