Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

চালের দোকানে অগ্নিকান্ডে ৫ লাখ টাকার ক্ষতি

| প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা
নীলফামারীর সৈয়দপুরে গতকাল বৃহস্পতিবার সকাল ৯টায় এক ভয়াবহ অগ্নিকাÐে পাইকারি চারটি চালের দোকান মালামালসহ পুড়ে ছাই হয়েছে। অগ্নিকান্ডে প্রায় ৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। সৈয়দপুর শহরের চাল মার্কেটে অবস্থিত ইবরার খাঁন মুন্নার চালের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়ে দ্রæত এলাকায় ছড়িয়ে পড়ে। এ অগ্নিকান্ডে ইবরার মুন্নার দুইটি দোকানসহ সামাদ মন্ডল ও কাশেম আলীর দোকান পুড়ে যায়। এসময় দোকানে রক্ষিত চাল, আটা, চিনি ও মনোহারী মালামাল ও নগদ অর্থ পুড়ে ছাই হয়। খবর পেয়ে প্রথমে সৈয়দপুর দমকল বাহিনী ঘটনাস্থলে আগুন নেভানোর সময় পাশের উত্তরা ইপিজেড ও তারাগঞ্জ দমকল বাহিনীর ৩টি ইউনিট কয়েক ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। সৈয়দপুর দমকল বাহিনীর সিনিয়র স্টেশন অফিসার মাহমুদুল হাসান, বিষয়টি নিশ্চিত করে জানান, আগুনের শর্ট সার্কিট হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তিনি যথাসময়ে দমকল বাহিনী আসায় পুরো বাজার আগুনের হাত থেকে রক্ষা পেয়েছে। অগ্নিকাÐের পর সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার আহমেদ মাহবুব-উল ইসলাম, সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মোখছেদুল মোমিন ও সৈয়দপুর পৌরসভার মেয়র আমজাদ হোসেন সরকার ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
সৈয়দপুরে বৈদ্যুতিক পিলার স্থাপনে পৌর কাউন্সিলরদের বাধা দেয়ার অভিযোগ
সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা
নীলফামারীর সৈয়দপুরে ৯ জুলাই বিকেলে পিলার স্থাপনে দুই কাউন্সিলরের বিরুদ্ধে বাধা দানের অভিযোগ পাওয়া গেছে। ১১ জুলাই স্থানীয় সরকার মন্ত্রণালয়ের মন্ত্রীর বরাবরে একটি লিখত অভিযোগ করেন পুরাতন বাবুপাড়ার বাসিন্দা গাউছুল আযম ফারুকী। অভিযোগে জানা যায়, সৈয়দপুর বিদ্যুৎ উন্নয়ন বোর্ড পৌর এলাকার বিভিন্ন সড়কে স্থাপিত লোহার পিলার সরিয়ে সিমেন্টের পিলার স্থাপনের উদ্যোগ নেয়। এরই অংশ হিসেবে রংপুর রোডের বাঙ্গালীপুর মসজিদ থেকে পুরাতন বাবুপাড়া মসজিদের সামনে দিয়ে গিয়াসের মোড় পর্যন্ত সিমেন্টের পিলার স্থাপনের স্বীদ্ধান্ত গ্রহণ করে। সে অনুযায়ী ঈদের পর থেকেই লোহার পিলার সরিয়ে সিমেন্টের পিলার স্থাপনের কাজ শুরু করে ঠিকাদার। এরই মধ্যে প্রায় অর্ধেক অংশের পিলার স্থাপনের কাজ শেষ হয়। গত ৯ জুলাই বিকেলে স্থায়ী বাসিন্দা গাউছুল আযম ফারুকীর বাসার সামনে একটি পিলার স্থাপনের জন্য গর্ত খোড়া হয়। এ সময় ৭নং ওয়ার্ড কাউন্সিলর আল মামুন সরকার ও ৮নং ওয়ার্ড কাউন্সিলর শাহীন আকতার এসে উপস্থিত হয়। তারা ঠিকাদারকে কাজ করতে নিষেধ করেন। এতে উপস্থিত এলাকাবাসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। ঠিকাদার মাহমুদ ও সহকারী প্রকৌশলী আব্বাস আলী তাদের কাছে কাজ বন্ধের কারন জানতে চাইলে কাউন্সিলর আল মামুন সরকার বলেন, গাউছুল আযম ফারকী আমার বিরুদ্ধে করা মামলা তুলে না নিলে এই পিলার স্থাপন করতে পারবে না। ৮নং ওয়ার্ড কাউন্সিলর শাহীন আকতার বলেন, রাস্তা প্রশস্ত করা হবে তাই এই পিলার স্থাপন বন্ধ রাখতে হবে।
এ ব্যাপারে অভিযোগকারী গাউছুল আযম ফারুকী বলেন, আমার সাথে কাউন্সিলরের মামলা আছে এটা আমাদের ব্যক্তিগত ব্যাপার। প্রধানমন্ত্রীর নির্দেশে সৈয়দপুরে শতভাগ বিদ্যুৎ দেয়ার কার্যক্রম গ্রহণ করা হয়েছে। দু’জন কাউন্সিলর কিভাবে সরকারি কাজে প্রবিন্ধকতা সৃষ্টি করতে পারে এটা বোধ গম্য নয়। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া উচিত। এ ব্যাপারে কাউন্সিলর আল মামুন সরকার ও কাউন্সিলর শাহীন আকতার তাদের বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেন। সৈয়দপুর বিউবোর সহকারী প্রকৌশলী আব্বাস আলী কাজে বাধা দানের ঘটনা স্বীকার করে বলেন, বিষয়টি নির্বাহী প্রকৌশলীকে জানানো হয়েছে। সৈয়দপুর বিউবোর নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ আলী জিন্নাহ বলেন, বিদ্যুৎ বিভাগের কাজে কেউ বাধা দিয়েছে এমন অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ