Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

টাঙ্গাইলের ১২টি ইউনিয়ন ভোটগ্রহণ চলছে

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০১৭, ১২:০৩ পিএম

টাঙ্গাইলে সীমানা সংক্রান্ত জটিলতায় উচ্চ আদালতে মামলাসহ বিভিন্ন কারণে স্থগিত হওয়া ১২টি ইউনিয়ন পরিষদের নির্বাচনের ভোটগ্রহণ চলছে।

বৃহস্পতিবার সকালে ভোটকেন্দ্রগুলোতে শান্তিপূর্ণ পরিবেশে লাইনে দাঁড়িয়ে ভোট দিতে দেখা গেছে ভোটারদের। তবে এ সময়টায় পুরুষ ভোটারের চেয়ে মহিলা ভোটারের উপস্থিতি বেশি লক্ষ্য করা গেছে।

জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ তাজুল ইসলাম জানান, শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণের লক্ষ্যে স্ট্রাইকিং ফোর্সসহ পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। এছাড়াও নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত দায়িত্ব পালন করবেন।

ইউনিয়ন পরিষদ নির্বাচনে টাঙ্গাইল সদর উপজেলা তিনটি ছিলিমপুর, কাতুলী ও মাহমুদনগর ইউনিয়ন এবং মধুপুর উপজেলার আটটি (মহিষমারা, অরণখোলা, শোলাকুড়ি, আউশনারা, কুড়াগাছা, বেরিবাঈদ ও ফুলবাগচালা) ইউনিয়নে ভোটগ্রহণ চলছে।

এছাড়া সদর উপজেলার ঘারিন্দা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের সাধারণ সদস্য মারা যাওয়ায় সেখানে শূন্য আসনে ভোটগ্রহণ চলছে।

মধুপুরে আটটি ইউনিয়নে চেয়ারম্যান পদে ২৬ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ৭৫ জন ও সাধারণ সদস্য পদে ২৫২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। টাঙ্গাইল সদরের তিনটি ইউনিয়নে চেয়ারম্যান পদে ১৯জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. তাজুল ইসলাম জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষে সব ব্যবস্থা নেয়া হয়েছে। নির্বাচনে পর্যাপ্ত আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর সদস্য নিয়োজিত আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ