Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

বৃষ্টিপাতে তারতম্য রাজশাহীর রেকর্ড

| প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা, চট্টগ্রাম ব্যুরো  : আগামী এক সপ্তাহ পর্যন্ত স্থানভেদে বৃষ্টিপাতের হ্রাস-বৃদ্ধি বা তারতম্য বিরাজ করতে পারে। গতকাল (বুধবার) আবহাওয়া বিশেষজ্ঞ সূত্র একথা জানায়। এদিকে গতকাল সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে রাজশাহীতে ১১৫ মিলিমিটার। আষাঢ়ের শেষ পর্যায়ে এসে বরেন্দ্র জনপদে মৌসুমের এটিই এ যাবত রেকর্ড বর্ষণ। অথচ এ বছর প্রাক-বর্ষা এবং বর্তমান ঘোর বর্ষায় রাজশাহী ও রংপুরে বৃষ্টি হয়েছে স্বাভাবিকের চেয়ে অনেক নীচে। গতকাল ঢাকায় ৬৬ মিমি বৃষ্টিপাত হলেও চট্টগ্রাম, রংপুর, খুলনা ও বরিশালে বৃষ্টি হয়নি অথবা ছিঁটেফোটা হয়েছে। যা তারতম্যের সূচক করে।
এদিকে সর্বশেষ আবহাওয়া পূর্বাভাসে জানা গেছে, আগামী ৪৮ ঘণ্টায় বৃষ্টির প্রবণতা হ্রাস এবং এর পরের ৫ দিনে আবহাওয়া কিছুটা বদলাতে পারে। আজ (বৃহস্পতিবার) সন্ধ্যা পর্যন্ত পূর্বাভাসে বলা হয়, মৌসুমি বায়ু দেশের উপর সক্রিয়। উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারি অবস্থায় রয়েছে। রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ