Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সাংবাদিকদের সাথে মতবিনিময় রাজনীতি দেয়ার জন্য, গড়ার জন্য নেয়া ও ধ্বংসের জন্য নয়- হারুন অর রশিদ

| প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

সরকার আদম আলী, নরসিংদী থেকে : বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মো: হারুন অর রশিদ বলেছেন, রাজনীতি হচ্ছে দেয়ার জন্য, গড়ার জন্য। নেয়ার জন্যও নয়, ধ্বংস করার জন্যও নয়। রাজনীতির সাথে অর্থবিত্ত ও ভোগ বিলাসের কোন সম্পর্ক নেই। অর্থবিত্তের চেয়ে মানুষের ভালবাসা অনেক বড়। মানুষের ভালবাসা পেয়েছিলেন বলেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বঙ্গবন্ধু হতে পেরেছিলেন, হতে পেরেছিলেন জাতির পিতা। অর্থবিত্তের লালসা তাকে গ্রাস করতে পারেনি। অকৃত্রিম দেশ প্রেম এবং মানুষের প্রতি তার ভালবাসার কারণেই তিনি পাকিস্তানের ২৩ বছরের মধ্যে ১৪ বছরই কারাগারে কাটিয়েছেন। বঙ্গবন্ধু শুধু ভৌগোলিক স্বাধীনতার জন্য সংগ্রাম করেননি। জনগনের রাজনৈতিক, সামাজিক, অর্থনৈতিক ও সাংস্কৃতিক স্বাধীনতার জন্য সংগ্রাম করেছেন। তিনি আরো বলেন, সবার আগে দেশ। দেশ ভাল থাকলেই আওয়ামী লীগ থাকবে, দেশের মানুষ থাকবে, রাজনৈতিক দল থাকবে। ২০১৮ সালের ডিসেম্বরে নির্বাচন অনুষ্ঠানের সম্ভাবনা রয়েছে। আওয়ামী লীগ কিয়ামত পর্যন্ত ক্ষমতায় থাকবে না। আওয়ামী লীগ চায় মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির মধ্যেই রাজনৈতিক ক্ষমতার হাত বদল হবে। মুক্তিযুদ্ধের চেতনা বহির্ভূত দল ক্ষমতায় এলে দেশের রাজনৈতিক স্বাধীনতা থাকবে না।
তিনি গতকাল বুধবার সকালে নরসিংদী প্রেস ক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন। মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন নরসিংদী প্রেস ক্লাবের সভাপতি মোঃ মোর্শেদ শাহরিয়ার। বক্তৃতা করেন রায়পুরা উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান মিজান, নরসিংদী প্রেস ক্লাবের সাবেক সভাপতি নিবারণ রায়, সাধারণ সম্পাদক শফিকুল মোহাম্মদ মানিক, যুবলীগের কেন্দ্রীয় নেতা সোহেল পারভেজ, রায়পুরা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুস সাত্তার, জেলা যুবলীগের সভাপতি বিজয় কৃষ্ণ গোস্বামী, সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শামীম নেওয়াজ প্রমুখ।
যুবলীগ নেতা হারুন অর রশিদ বলেন, সোনার বাংলার আন্দোলন ছিল বঙ্গবন্ধুর একটি রাজনৈতিক ধারনা। আর এই সোনার বাংলা ধারণার আধুনিক সংস্করনই হচ্ছে শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ। এ জন্যই শেখ হাসিনাকে ভিশনারী লিডার বলা হয়। পদ্মা সেতুর বিরোধীতাকারীদের সমালোচনা করে তিনি বলেন, পদ্মা সেতুর বিরোধীতা এখন শাপে বর হয়ে দাড়িয়েছে। যে বাঙ্গালী জাতি পদ্মা সেতুর মত একটি বৃহৎ স্থাপনার কথা চিন্তা করতে পারতো না, শেখ হাসিনা সেখানে নিজ দেশের ৩০ হাজার কোটি টাকা ব্যয়ে পদ্মা সেতু নির্মাণ করছেন। শেখ হাসিনার এই পদক্ষেপ জাতীয় জীবনে সকলের মধ্যে উদ্দীপনার সৃষ্টি করেছে। শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বের কারণেই বিশ্বের পরশপর বিরোধী পরাশক্তিগুলো বাংলাদেশে বিনিয়োগের জন্য প্রতিযোগিতায় নেমেছে। আর এটা শেখ হাসিনারই কৃতিত্ব। বঙ্গবন্ধুর দেশের সমুদ্রসীমা নির্ধারনের জন্য আন্তর্জাতিক আদালতে গিয়ে ছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর পথ ধরে দেশের সমুদ্রসীমা নির্ধারণ করেছেন। আমাদের সমুদ্রের নিচে লুকিয়ে রয়েছে বিশাল সম্পদ। ধারণা করা হয় বিশ্বের ৫০ ভাগ হীরা আমাদের সমুদ্রেরসীমায় রয়েছে। এই সমুদ্রসীমায় ৫০ লাখ ফিসিং ট্রলার মাছ শিকার করতে পারে। তিনি আরো বলেন, আল্লাহ মানুষকে সম্মানিত করেন সাধারণ মানুষের কল্যানের জন্য। মানুষের জন্য অর্থবিত্তের খুব বেশী প্রয়োজন নেই। মানুষের দাফন কাফনের জন্য যতটা অর্থের প্রয়োজন, ততটাই মানুষের জন্য প্রয়োজন।
আর তিনি প্রেস ক্লাব ভবনে এলে নরসিংদী প্রেস ক্লাবের সভাপতি মোর্শেদ শাহরিয়ার, সাধারণ সম্পাদক শফিকুল মোহাম্মদ মানিক, সহ-সভাপতি মশিউর রহমান সেলিমা, কোষাধ্যক্ষ মোঃ ফারুক মিয়া তাকে ফুলের তোড়া দিয়ে অভ্যর্থনা জানান। বক্তৃতা শেষে তিনি প্রেস ক্লাব ভবন ঘুরে ঘুরে দেখেন। তিনি প্রেস ক্লাবের উন্নয়নে সার্বিক সহযোগিতা প্রদানের আশ্বাস প্রদান করেন। এর আগে তিনি নরসিংদী জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস ও পুলিশ সুপার আমেনা বেগমের সাথে তাদের কার্যালয়ে মতবিনিময় করেন।
কর্মকর্তাদের সঙ্গে অসদাচরণ



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ