Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

সাংবাদিক বাবলু রহমানের দ্বিতীয় দফা হার্ট অ্যাটাক

| প্রকাশের সময় : ১২ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিশিষ্ট সাংবাদিক দৈনিক ভোরের ডাক ও গণকন্ঠের সাবেক বার্তা সম্পাদক বাবলু রহমান দ্বিতীয়বার হার্ট অ্যাটাকে জাতীয় হৃদরোগ ইন্সািটটিউট হাসপাতালে প্রফেসর ড. মীর জামাল উদ্দিনের অধীনে চিকিৎসাধীন। তার প্রথম হার্ট অ্যাটাক ও ওপেনহার্ট বাইপাশ অপারেশন হয় ২০০৩ সালে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনে।
হাসপাতাল সূত্রে জানা গেছে, এবারে হার্ট, ডায়াবেটিকস, হাই প্রেশার ও কিডনীর অবস্থা ভাল নয়। কিডনীর ক্রিয়েটিনাইন ৩.২। ডাক্তারের পরামর্শে ৯ জুলাই থেকে বাড়িতে পূর্ণ বিশ্রাম ও চিকিৎসাধীন। কিডনী পয়েন্ট ১.৬ কমানোর পরে এএনজিওগ্রামের মাধ্যমে এএনজিওপ্লাস্টি করানো হবে। তাঁর পরিবারের পক্ষ থেকে সকলের কাছে দোয়া, শুভেচ্ছা ও সহযোগিতা কামনা করা হয়েছে।
উল্লেখ্য, ১৯৭৮ থেকে দৈনিক দেশবাংলা, জনপদ, গণকন্ঠ (১৯৮০-৮২ সহ-সম্পাদক, ২০১১ বার্তা সম্পাদক), জনতা, ইনকিলাব, মানচিত্র (জাপান), চ্যানেল আই টিভি, ঞযব ঐড়ৎরুড়হ, যায় যায় দিন, ভোরের ডাকে’ (বার্তা সম্পাদক) হিসেবে দায়িত্বে ছিলেন। ২০১১ থেকে কর্মহীন, বিপুল ধার-দেনায় মানসিকভাবে অবসাদগ্রস্ত। ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সদস্য ও ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের নির্বাহী সদস্য। পাশাপাশি দৈনিক ঢাকা’য় বার্তা সম্পাদক, জবাবদিহি.কম’ সম্পাদক ও অংরধহ ইৎববুব (ঔধঢ়ধহ) ঋড়ৎবরমহ ঈড়ৎৎবংঢ়ড়হফবহঃ হিসেবে আছেন।
এছাড়া তিনি নিজের প্রতিষ্ঠিত (১৯৯৭) গওঞঅ উন্নয়ন সংস্থার পক্ষ থেকে পরিকল্পনা মন্ত্রণালয় সামাজিক বিজ্ঞান গবেষণা পরিষদে ঙঢ়ঢ়ৎবংংবফ ডড়সবহ : জবযধনরষরঃধঃরড়হ ঝপবহধৎরড় ড়ভ ঃযব ঝঃধঃব ্ ঝড়পরবঃু ( ২০০৬) এবং ‘রাজনৈতিক-সামাজিক ক্ষমতাবলয় ও খেলাপি ঋণ আদায়ের ব্রত অসাধ্য’ (২০১৭) শীর্ষক দুটি সমীক্ষা রিপোর্ট সম্পন্ন করেন। ঞবষ: ০১৭৯৬-৮৫৭৮৯২, ০১৫৫৩-১০০২৫৮; ঊ-সধরষ: নধনষঁ.ৎধযসধহনফ@মসধরষ.পড়স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ