Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

চসিকের হাট-বাজার ইজারায় আয় হবে ৮ কোটি টাকা

| প্রকাশের সময় : ১২ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মালিকানাধীন ছয়টি হাট-বাজার ইজারায় ৮ কোটি ১৯ লাখ ২৩ হাজার ৩৫৮ টাকা আয় হবে। গত সোমবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ থেকে স্মারক নং ৪৬.০৪১.০৩০.০৯.০০.০০৯.২০১১-৩১৩ মূলে উপ সচিব মুহম্মদ ইকবাল হুসাইন স্বাক্ষরিত এক পত্রে স্থানীয় সরকার বিভাগ হতে ২০১১ সালের জারিকৃত সরকারি হাট-বাজার সমূহের ব্যবস্থাপনা, ইজারা পদ্ধতি এবং এর থেকে প্রাপ্ত আয় বন্টন সম্পর্কিত নীতিমালার আলোকে চসিকের ছয়টি বাজার বাংলা ১৪২৪ সনের জন্য ইজারা প্রস্তাব অনুমোদন দেয়া হয়েছে। হাট-বাজারগুলোর মধ্যে কর্পোরেশনের মালিকানাধীন ‘সাগরিকা গরুর বাজার’ ৬ কোটি ২৫ লাখ টাকায়, ‘বিবির হাট গরুর বাজার’ ১ কোটি ৫২ লাখ ৭৮৬ টাকায়, ‘কর্ণেল হাট বাজার’ ১২ লাখ ১২ হাজার ৭৮৬ টাকায়, ‘ফইল্যাতলী বাজার’ ১১ লাখ ৫৫ হাজার ৭৮৬ টাকায়, ‘বকশির হাট’ ১৪ লাখ ৫৩ হাজার টাকায় এবং ‘দেওয়ান হাট’ ৪ লাখ ১ হাজার টাকায় ইজারা প্রদানের অনুমোদন দিয়েছে।
মতবিনিময়
চট্টগ্রাম সিটি কর্পোরেশন পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠান সমূহে অনলাইন কার্যক্রম এবং শিক্ষা প্রতিষ্ঠান সুষ্ঠুভাবে পরিচালনা সংক্রান্ত বিষয়ে পরিকল্পনা প্রণয়নের লক্ষ্যে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রাম এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চলের উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে গতকাল মতবিনিময় করেন। মতবিনিময় সভায় চট্টগ্রাম শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর সুমন বড়য়া, স্কুল পরিদর্শক প্রফেসর নাজিমুল ইসলাম, শিক্ষা মন্ত্রণালয়ের ডাইরেক্টরেট অব সেকেন্ডারী এন্ড হায়ার এডুকেশন অফিসের মেট্রো লিঁয়াজো অফিসার এম মুস্তফা আলম সরকার, কর্পোরেশনের শিক্ষা বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর নাজমুল হক ডিউক, প্রধান শিক্ষা কর্মকর্তা মিসেস নাজিয়া শিরিন ও শিক্ষা কর্মকর্তা মো. সাইফুর রহমানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ