Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

কাস্টম হাউস ২৪ ঘণ্টা চালু প্রধানমন্ত্রীকে চট্টগ্রাম চেম্বারের অভিনন্দন

| প্রকাশের সময় : ১২ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম কাস্টম হাউস ২৪ ঘণ্টা খোলা রাখার সিদ্ধান্ত বাস্তবায়ন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে চট্টগ্রাম চেম্বার। চেম্বার সভাপতি মাহবুবুল আলম গতকাল (মঙ্গলবার) এক বিবৃতিতে প্রধানমন্ত্রীর এ সিদ্ধান্তকে যুগান্তকারী পদক্ষেপ হিসেবে উল্লেখ করে তাকে দেশের সকল ব্যবসায়ীদের পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন জানান।
তিনি বলেন, চট্টগ্রাম বন্দরে ২৪ ঘন্টা কাস্টম হাউসের কার্যক্রম পরিচালনার যে অনুশাসন প্রধানমন্ত্রী দিয়েছেন তাতে আমদানি ও রফতানিকারক এবং সারা দেশের ব্যবসায়ীরা উপকৃত হবে। অর্থনৈতিক প্রবৃদ্ধির অন্যতম অনুঘটক দেশের এই প্রধান সমুদ্র বন্দরে দিবানিশি আমদানি রফতানি সচল রাখার লক্ষ্যে যুগ যুগ ধরে ব্যবসায়ী সমাজ কাস্টম হাউসের কার্যক্রম ২৪ ঘণ্টা চালু রাখার দাবি জানিয়ে আসলেও তা বাস্তবায়ন হয়নি। তাই বন্দরের নির্বিঘœ কার্যক্রম পরিচালনার প্রতিবন্ধকতা দূরীকরণে প্রধানমন্ত্রীর সুতী² দৃষ্টিসম্পন্ন এই নির্দেশনা একটি যুগান্তকারী পদক্ষেপ হিসেবে বিবেচিত হচ্ছে বলে মন্তব্য করেন তিনি।
তিনি বলেন, বাংলাদেশকে আমদানি নির্ভরতা কাটিয়ে রফতানিমূখী দেশে রূপান্তরের মধ্য দিয়ে ২০৪১ সালের মধ্যে উন্নত দেশের পর্যায়ে নিয়ে যাওয়ার এই প্রচেষ্টায় ব্যবসায়ী সমাজ অনুপ্রাণিত। এ ক্ষেত্রে বন্দর ও কাস্টমসের পাশাপাশি যেমন সিএন্ডএফ, শিপিং এজেন্টস, ফ্রেইট ফরওয়ার্ডার্স, কোয়ারেন্টাইন, বিএসটিআইসহ সংশ্লিষ্ট অন্যান্য সংস্থাগুলো ২৪ ঘণ্টা খোলা রাখার দাবি জানান চেম্বার সভাপতি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ