Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

যমুনা ব্যাংকের সাবেক চেয়ারম্যানের কারাদন্ড বহাল

| প্রকাশের সময় : ১২ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ১৫ কোটি টাকার চেক প্রতারণার মামলায় যমুনা ব্যাংকের সাবেক চেয়ারম্যান আরিফুর রহমানের এক বছরের কারাদন্ডের আদেশ বহাল রেখেছেন হাইকোর্ট। গতকাল মঙ্গলবার বিচারপতি রইস উদ্দিনের একক বেঞ্চ এ আদেশ দেন। আদালতে বাদীপক্ষে শুনানি করেন এএফ হাসান আরিফ ও এসএম বকস কল্লোল। আরিফুর রহমানের পক্ষে ছিলেন দেলোয়ার হোসেন লস্কর।
মামলার বিবরণে জানা যায়, ছয় বছর আগে বোরাক রিয়েল এস্টেট কোম্পানির কাছ থেকে ১৫ কোটি টাকা নেন যমুনা ব্যাংকের সাবেক চেয়ারম্যান আরিফুর রহমান। ওই টাকার বিপরীতে তিনি সমপরিমাণ টাকার চেক দেন। কিন্তু ওই চেক ব্যাংকে দিলে পর্যাপ্ত স্থিতি না থাকায় তা ফেরত পাঠানো হয়। ওই ঘটনায় ২০১২ সালে ম্যাজিস্ট্রেট আদালতে চেক প্রতারণা মামলা করে বোরাক রিয়েল এস্টেট কোম্পানি। ২০১৬ সালে ওই মামলার রায় হয়। রায়ে আরিফুর রহমানকে এক বছরের কারাদন্ড ও ৫০ লাখ টাকা জরিমানার পাশাপাশি ১৫ কোটি ৫০ লাখ টাকা ফেরত দিতে নির্দেশ দেন ঢাকার চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক রুহুল আমীন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ