Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বগুড়ায় বন্যা পরিস্থিতি ভয়াবহ

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০১৭, ১১:১১ এএম

বগুড়ায় বন্যা পরিস্থিতির ভয়াবহ অবনতি হয়ে ১২ ঘন্টার ব্যবধানে যমুনার নদীর পানি ১৪ ১৪ সে.মি.  বৃদ্ধি পেয়ে এখন বিপদ সীমার ৩৮ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হওয়ায় ৩ উপজেলার ২০টি ইউনিয়নের ২শতাধিক গ্রাম নতুন করে প্লাবিত হয়েছে। ফলে ১৫ হাজার পরিবার পানিবন্দি হয়ে পড়েছে। ৮৫টি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষনা করা হয়েছে। পানি বন্দী পরিবারগুলো খাদ্য, বাসস্থান, বিশুদ্ধ পানি ও পয়নিস্কাশনের অভাবে তাদের জীবন দূর্বিষহ হয়ে পড়েছে ।
দূর্গত লোকজন জানিয়েছে, সারিয়াকান্দি উপজেলার চন্দনবাইশা, কতুবপুর ও কামালপুর ইউনিয়নের ২শতাধিক গ্রামের পানিবন্দি মানুষ এখন নিজেদের ঘরবাড়ি ছেড়ে পার্শ্ববর্তী বাঁধে ও উচু স্থানে আশ্রয় নিচ্ছে।
মানুষের পাশাপাশি গরু ছাগল হাঁস মুরগীর থাকার ও খাবার ব্যবস্থা করতে সবচেয়ে বেশি নাজেহাল হচ্ছে বন্যার্ত মানুষ । বাধ্য হয়ে বন্যার্ত মানুষ পানির দরে সেগুলো বিক্রয় করতে বাধ্য হচ্ছে তারা ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ