Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ফরিদপুর সদর হাসপাতালের দুই এ্যাম্বুলেন্স বন্ধ

| প্রকাশের সময় : ১১ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

ফরিদপুর জেলা সংবাদদাতা ঃ ফরিদপুর সদর হাসপাতালের দুইটি এ্যাম্বুলেন্স তেলের অভাবে গত ১০ দিন ধরে বন্ধ রয়েছে। এদিকে বিপদে পড়েছে রোগী ও রোগী স্বজনরা। অনেক রোগী বৃদ্ধ, অনেক রোগী প্রসুতি। তাদের ঢাকায় বা বাড়িতে নেওয়ার খুবই প্রয়োজন কিন্তু দরকার হয়ে পরে এ্যাম্বুলেন্সের। সেই এ্যাম্বুলেন্স দুটি সদর হাসপাতালে ১০ দিন বন্ধ রয়েছে। বিপদে পড়েছে দুর দুরান্ত থেকে আসা রোগী ও তার স্বজনরা। সদর হাসপাতালের দুই ড্রাইভার লিটন ও মোতালেব জানান, আমরা যে পাম্প থেকে তেল আনতাম সেই পাম্প মালিক হাসপাতালের (সিভিল সার্জনের কার্যালয়ে) তেল সরবরাহ করতে অস্বীকৃতি জানিয়েছে। তারা আরও বলেন, হাসপাতালের এ্যাম্বুলেন্সটি সার্ভিসে রাখা জরুরী। সার্বক্ষনিক রোগীদের এ্যাম্বুলেন্সের প্রয়োজন হয়। আমরা এ বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষকে জানিয়েছি। হাসপাতাল কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা গ্রহণ করেন নাই। এদিকে ঈদ পার হয়ে গেলেও গত জুন মাসের বেতন এখনও হাসপাতালের প্রায় একশ জন কর্মকর্তা কর্মচারী পান নাই। প্রতি মাসেই স্বাস্থ্য বিভাগের বেতন কর্মকর্তা কর্মচারীরা দেরীতে পান। বেতন দেরীতে পাওয়ার অভিযোগ করে কর্মকর্তা কর্মচারীরা জানান, হাসপাতালের ক্যাশিয়ার হুমায়ুন সময়মত ট্রেজারিতে বেতনের চালানটি পৌছান না বিধায় প্রতিমাসেই ১০/১২ দিনের আগে বেতন পাওয়া যায় না। হুমায়ুন আমাদের জানান, এজি অফিস বেতনের চেক প্রতিমাসের ১০/১২ তারিখে দেন। তাই বেতন দিতে দেরী হয়।
এ বিষয়ে জেলা হিসাব রক্ষণ কর্মকর্তা জানান, সদর হাসপাতালের বেতন উত্তোলনের কাগজপত্র প্রতিমাসের ৮/১০ তারিখে আমার অফিসে পৌছায়। পৌছানোর সাথে সাথেই আমি বেতন বিলের চেক সরবরাহ করে থাকি। তিনি আরো বলেন, জুন মাসের বেতনের কাগজপত্র জুলাই মাসের ৮ তারিখে পাওয়া গেছে। দেরীতে বেতন কাগজপত্র পেলে তার দায় দায়িত্ব কার? দায়-দায়িত্ব সদর হাসপাতালের ক্যাশিয়ার হুমায়ুনের। হুমায়ুন একজন দায়িত্বহীন লোক। আমরা সকল কর্মকর্তা কর্মচারীর বেতন প্রতিমাসের এক তারিখেই প্রেরণ করে থাকি। এ বিষয়ে সদর হাসপাতালের হুমায়ুন, মোবাইল নম্বর- ০১৭১২৫৮৩৪২৮ তে যোগাযোগ করলে তিনি ফোনটি রিসিভ করেন নাই। নাম প্রকাশ না করার শর্তে হাসপাতালের একাধিক কর্মকর্তা কর্মচারীরা ক্যাশিয়ার হুমায়ুনের অন্যত্র বদলীর দাবী করেন।



 

Show all comments
  • md sabbir ১২ জুলাই, ২০১৭, ৩:৪৪ পিএম says : 0
    sobai k sober porti carefull thaka dorker.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ