Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রাম নগর বিএনপির ২৭৫ সদস্যের কমিটি

| প্রকাশের সময় : ১১ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : ২৭৫ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি পেল চট্টগ্রাম মহানগর বিএনপি। চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সাথে আলোচনা শেষে গতকাল (সোমবার) সন্ধ্যায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই ঢাউস কমিটির অনুমোদন দেন। কেন্দ্র থেকে ডা. সাহাদাত হোসনেক সভাপতি ও আবুল হাশেম বক্করকে সাধারণ সম্পাদক করে তিন সদস্যের মহানগর কমিটি গঠনের প্রায় ১১ মাসের মাথায় এ পূর্নাঙ্গ কমিটি গঠন করা হলো।
অন্যদিকে দীর্ঘ প্রায় একযুগ পর পূর্ণাঙ্গ কমিটি পেল মহানগর বিএনপি। বিগত ২০০৫ সালে মীর মোহাম্মদ নাছির উদ্দীনের নেতৃত্বে কমিটি ভেঙ্গে দিয়ে আহবায়ক কমিটি গঠন করা হয়। এরপর আরও এক দফা আহবায়ক কমিটি এবং আমীর খসরু মাহমুদ চৌধুরীকে সভাপতি ও ডা. শাহাদাত হোসেনকে সাধারণ সম্পাদক করে ৫ সদস্যের কমিটি হলেও তারা পূর্নাঙ্গ কমিটি করতে পারেননি। নতুন কমিটিতে ২৯ সহ-সভাপতি, ১২ যুগ্ম সম্পাদক, ১৮ সহ-সাধারণ সম্পাদক, ৩ সাংগঠনিক সম্পাদক রাখা হয়েছে।
মহানগর বিএনপি সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, দলীয় গঠনতন্ত্রে ১৫১ সদস্যবিশিষ্ট কমিটির কথা বলা হলেও কমিটিতে ২৭৫ জনকে রাখা হয়েছে। দীর্ঘদিন কমিটি না হওয়ায় অনেকে বঞ্চিত হয়েছিলেন। নতুন কমিটিতে দলের যোগ্য নেতাদের মূল্যায়ন করা হয়েছে। তিনি আশাবাদি কমিটি আগামী দিনের আন্দোলন ও নির্বাচনে কাঙ্খিত ভূমিকা পালনের মাধ্যমে গণতন্ত্র ফিরিয়ে আনবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ