Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

মীরসরাইতে ৪৫ শিক্ষার্থীর নিহতের সেই ভয়াল দিন আজ

| প্রকাশের সময় : ১১ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

মীরসরাই (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : ৬ বছর পূর্বে আজকের এই দিন ২০১১ সালের ১১ জুলাই এক সাথে একই এলাকার ৪৫ স্কুলছাত্র প্রাণ হারিয়েছিলো খাদে পড়ে। এছাড়া আরো একজন অভিবাবক এবং শোকার্ত ব্যক্তি ও মৃত্যুবরণ করেছিল। উপজেলার বড়তাকিয়া-আবুতোরাব সড়কের মধ্যবর্তীস্থান সৈদালী গ্রাম এলাকায় অবস্থিত সেই খাদ। গৃহায়ন ও গনপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এর উদ্যোগে সেই খাদে নির্মিত হয়েছে স্মৃতিসৌধ ‘অন্তিম’। আজ ১১ জুলাই উক্ত খাদে নির্মিত স্মৃতিসৌধ ‘অন্তিম’ ও বিদ্যালয়ের মূল ফটকে নির্মিত ‘আবেগ’ স্মৃতিসৌধ এ শ্রদ্ধাজানাবে বিদ্যালয়ের সকল শিক্ষার্থী শিক্ষকসহ এলাকার বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন।
আবুতোরার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাফর সাদেক জানান সকাল ৮টায় ভিন্ন ভিন্ন ধর্ম অবলম্বনে বিশেষ দোয়া ও প্রার্থনা, সকাল ৯টায় কালো ব্যাজ ধারন, সকাল ১০টায় শোক র‌্যালী, ১০.৩০ আবেগ থেকে অন্তিমে গিয়ে পুস্পস্তবক অর্পন, সকাল ১১টা থেকে স্মৃতিচারন ও আলোচনা সভা। দুপুর ১২টায় তাবারুক বিতরণ ।
আলোচনা সভায় প্রধানঅতিথি থাকবেন চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয় কলেজ এর ভিসি প্রফেসর ঈসমাঈন খান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান ইয়াসমিন শাহীন কাকলী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ আতাউর রহমান, সাধারণ সম্পাদক জাহাঙ্গির কবির চৌধুরী, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস হোসেন আরিফ, মায়ানী ইউপি চেয়ারম্যান কবির নিজামী প্রমুখ। এছাড়া পৃথক কর্মসূচি রয়েছে প্রফেসর কামাল উদ্দিন চৌধুরী কলেজ ও আবুতোরাব সরকারি প্রাথমিক বিদ্যলয়ের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ