Inqilab Logo

বুধবার ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বগুড়ায় কোটি টাকার জাল ব্যান্ডরোল উদ্ধার, প্রেস মালিকসহ গ্রেফতার ৪

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০১৭, ১১:৩৩ এএম

র‌্যাব ও পুলিশের সহযোগিতায় বগুড়া কাষ্টমস এক্সসাইজ ও ভ্যাট বিভাগ বগুড়ার দুটি প্রিন্টিং প্রেসে অভিযান চালিয়ে কোটি টাকা মূল্যের অবৈধ ব্যান্ডরোল ও ব্যান্ডরোল তৈরীর সরঞ্জাম উদ্ধার এবং প্রেস মালিক কর্মচারীসহ ৪ জনকে গ্রেফতার করেছে। এ ব্যাপারে বগুড়া সদর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে এবং গ্রেফতারকৃতদের বগুড়া সদর থানার পুলিশের কাছে সোপর্দ্দ করা হয়েছে।

বগুড়ার কাষ্টমস এর সহকারী রাজস্ব কর্মকর্তা জসিমুদ্দিন জানিয়েছেন, গোপন সূত্রে খবর পেয়ে ডিপুটি কমিশনার নূরুদ্দিন মিলনের নেতৃত্বে র‌্যাব ও পুলিশের সহযোগিতা নিয়ে পরিচালিত বগুড়া কাষ্টমস এক্সসাইজ ও ভ্যাট বিভাগের উদ্যোগে বগুড়া সদরের নওদা পাড়া এলাকায় ‘রাঙ্গা প্রিন্টিং প্রেস’ ও ‘জে এস প্রিন্টিং প্রেসে’ অভিযান চালানো হয়। রোববার মধ্যরাত থেকে সোমবার সকাল পর্যন্ত উল্লেখিত প্রেস দুটিতে অভিযান চলাকালে আনুমানিক এক কোটি টাকা মূল্যের অবৈধ ব্যান্ডরোল এবং ব্যান্ডরোল ছাপানোর সরঞ্জাম উদ্ধার করা হয় । এ সময় রাঙ্গা প্রিন্টিং প্রেসের মালিক আব্দুল বাসেত রাঙ্গা এবং জে এস প্রেসের ৩ কর্মচারী যথাক্রমে পলক সরকার , মোহাম্মদ রাশেদ ও রঞ্জুকে গ্রেফতার করা হয়।

অভিযান কালে জেএস প্রিন্টিং প্রেসের মালিক জুয়েল হোসেনকে পাওয়া যায়নি। সোমবার সকালে বগুড়া সদর থানায় একটি বিভাগীয় মামলা দায়ের এবং গ্রেফতারকৃতদের পুলিশের কাছে সোপর্দ্দ করা হয়। অভিযানকারী কাষ্টম কর্মকর্তারা জানিয়েছেন, বগুড়া শহর এলাকা থেকে ৫ কিলোমিটার দূরে ঢাকা - রংপুর মাহাসড়কের পাশে এই প্রেস দুটিতে দীর্ঘ দিন থেকে অবৈধ জাল ব্যান্ডরোল ছাপা সহ বিভিন্ন অবৈধ প্রকাশনা কার্যক্রম চলে আসছিল বলে তাদের ধারণা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ