Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

যশোরে ছাত্রলীগের সম্মেলন, সংঘাতের আশংকায় ব্যাপক নিরাপত্তা

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০১৭, ১০:০২ এএম

আজ যশোরে ছাত্রলীগের সম্মেলন। শহরের কেন্দ্রীয় ঈদগাহ ময়দানের সম্মেলনে প্রধান অতিথি হিসেবে থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সম্মেলন উদ্বোধন করবেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুজ্জামান সোহাগ। উদ্বোধন অনুষ্ঠানে প্রধান বক্তা থাকবেন সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন।

সম্মেলনে আমন্ত্রিত অতিথি হিসেবে আরো থাকবেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট পীযূষকান্তি ভট্টাচার্য, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ ও আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, কেন্দ্রীয় কমিটির সদস্য এসএম কামাল হোসেন, প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব সাইফুজ্জামান শিখর ও ছাত্রলীগের সাবেক সভাপতি বদিউজ্জামান সোহাগ।

সম্মেলনে সংঘাতের আশংকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে পুলিশ। আজ সকাল থেকে শহরে ইজিবাইক, অটোরিকশা, হুালিার, ব্যাটারিচালিত রিকশা চলাচলে নিষেধাজ্ঞা জারি করে মাইকিং করা হয়েছে। মধ্যরাত থেকে সম্মেলনের আশেপাশে পুলিশী বেষ্টনি গড়ে তোলা হয়েছে। দায়িত্বশীল সুত্র দাবি করেছে, সম্মেলনে কোন সংঘাত সংঘর্ষের আশংকা নেই। শান্তিপূর্ণ সম্মেলন করার সর্বোচ্চ চেষ্টা রয়েছে। উল্লেখ্য, ছয় বছর আগের সম্মেলনে ঘটেছিল তুলকালাম কান্ড। বোমা ও গুলির শব্দে প্রকম্পিত হয়েছিল শহর। অভ্যন্তরীণ কোন্দলের জেরে খুন হয়েছিলেন এক ছাত্রলীগ নেতা। এবার তেমন কিছু ঘটবে না তো-এমন প্রশ্ন ঘুরপাক খাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ