Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

জেলা ও মহানগর মিলিয়ে টার্গেট দুই লাখ সদস্য সংগ্রহে মাঠে সিলেট বিএনপি

| প্রকাশের সময় : ১০ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

খলিলুর রহমান : কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ি সদস্য সংগ্রহে মাঠে নেমেছে সিলেট বিএনপির নেতাকর্মীরা। নিজ দলে সিলেটে দুই লাখ সদস্য বৃদ্ধি করার টার্গেট নিয়ে কাজ শুরু করেছেন। গত শনিবার এ কর্মসূচি আনুষ্ঠানিকভাবে শুরু করেছে দলটি। দলীয় সূত্রে জানা গেছে, গত কয়েক বছর থেকে দলটি কোন সংগ্রহ করতে পারে নাই। কিন্তু আগামী নির্বাচনকে টার্গেট করে সারাদেশে এ কর্মসূচি হাতে নেয়া হয়েছে। ইতোমধ্যে প্রত্যেক জেলায় জেলায় কেন্দ্র থেকে চিঠিও পাঠানো হয়েছে। এই নিদের্শনা পাওয়ার পর থেকে তৃণমূল নেতাকর্মীরা সদস্য সংগ্রহ কাজ শুরু করেছেন।
সিলেট বিএনপির নেতাদের সাথে কথা বলে জানা গেছে, ১৮ বছরের ঊর্ধ্বে বাংলাদেশী যে কোনো নাগরিক ১০ টাকা দিয়ে ফরম পূরণ করে বিএনপির প্রাথমিক সদস্য হতে পারবেন। এবার সিলেট জেলা ও মহানগরে প্রায় দুই লাখ নতুন সদস্য সংগ্রহের টার্গেট দলটির। এক্ষেত্রে সিলেটের ১০৪টি ইউনিয়নের প্রত্যেক ওয়ার্ড থেকে ২শ’, চারটি পৌরসভার প্রত্যেক ওয়ার্ড থেকে ৩শ’ এবং সিলেট মহানগরীর ২৭টি ওয়ার্ড থেকে এক হাজার করে নতুন সদস্য সংগ্রহের টার্গেট রয়েছে বিএনপির।
এদিকে, এ উপলক্ষে শুক্রবার রাতে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদিরের বাসভবনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সিলেট জেলা শ্রমিকদলের সাধারণ সম্পাদক সুরমান আলীর সভাপতিত্বে ও সিলেট জেলা বিএনপির সদস্য ফরিদ মিয়ার পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির। প্রধান বক্তার বক্তব্য রাখেন সিলেট জেলা বিএনপিসাধারণ সম্পাদক আলী আহমদ। অনুষ্ঠানে মো. হেলাল মিয়ার নেতৃত্বে শামীম মিয়া, আনোয়ার হোসেন, মজিদ মিয়া, ফকির মিয়া, আজির উদ্দিন, লেচু মিয়া, মহিবুল হক, শফিক মিয়া, কামরুল, মো. লিটন আহমদ, আরমান শ্রমিক নেতা তুরন মিয়া সহ শতাধিক কর্মী সদস্য ফরম পুরণ করে বিএনপিতে যোগদান করেন।
এদিকে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহ সভাপতি এ কে এম তারেক কালাম, সিলেট জেলা বিএনপির উপদেষ্টা সাবেক চেয়ারম্যান কছির, শহীদ আহমদ চেয়ারম্যান, সাংগঠনিক সম্পাদক আবুল কাশেম, সিলেট মহানগর শ্রমিকদলের সভাপতি হাজী আলকাছ মিয়া, সাধারণ সম্পাদক ইউনুছ মিয়া, সিনিয়র সহ সভাপতি সৈয়দ শামসুল হক, সহ সভাপতি মাসুক এলাহী চৌধুরী, সিলেট জেলা শ্রমিকদলের সাংগঠনিক সম্পাদক আলা উদ্দিন সওদাগর, জেলা বিএনপির সহ সাংগঠনি সম্পাদক মুরাদ হোসেন।
এ ব্যাপারে জানতে চাইলে সিলেট জেলা বিএনপিসাধারণ সম্পাদক আলী আহমদ বলেন, আমরা কেন্দ্রীয় নিদের্শনা অনুযায়ি সদস্য সংগ্রহ করতে শুরু করেছি। ইতোমধ্যে সকল ইউনিটকে এ কর্মসূচি পালন করতে বলা হয়েছে। সিলেট জেলা ও মহানগর মিলিয়ে এবার টার্গেট দুই লাখ নতুন সদস্য সংগ্রহ করা হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন বিএনপির ওই নেতা। এ ব্যাপারে সিলেট মহানগর বিএনপিসাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম বলেন, নতুন সদস্য সংগ্রহ ও নবায়ন কাজ শুরু হয়েছে। মহানগরীর প্রতিটি ইউনিটে প্রায় ১ হাজার করে সদস্য সংগ্রহ করার টার্গেটে কাজ করছে তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ