Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ডিবির ‘ইয়াবা নাটক’ তদন্তের নির্দেশ আদালতের

| প্রকাশের সময় : ১০ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : পাঁচশ পিস ইয়াবাসহ গ্রেফতার এক আসামীর জামিন আবেদন করতে গিয়ে আদালতে ডিবি পুলিশের ‘ইয়াবা নাটকের’ বর্ণনা দিয়েছেন আইনজীবী। আদালত ওই আবেদনটি শুনে ঘটনা তদন্ত করে ডিবির উপ-পুলিশ কমিশনারকে (ডিসি-ডিবি) প্রতিবেদন দেয়ার নির্দেশ দিয়েছেন। গতকাল (রোববার) মহানগর হাকিম আবু সালেহ মোঃ নোমানের আদালতে আসামী রানা আহমেদের জামিন চান তার আইনজীবী সানোয়ার আহমেদ লাভলু।
দীর্ঘ আবেদনে আইনজীবী বলেন, ১৮ এপ্রিল নগরীর হালিশহর থানায় ইঞ্জিনিয়ার নসরুল কবির বাদি হয়ে রানা আহমেদ ও আজাদসহ ৬ জনের বিরুদ্ধে একটি প্রতারণা মামলা দায়ের করেন। পরে বাদির সাথে আসামীদের আপোষ হয়ে যাওয়ায় ২২ জুন বাদি আদালতে মামলাটি প্রত্যাহারের আবেদন করেন। মামলা তদন্তের দায়িত্ব পান নগর গোয়েন্দা পুলিশের এসআই আফসার উদ্দিন রুবেল। আদালত মামলা প্রত্যাহারের আবেদনটি গ্রহণ করেন। বিষয়টি আদালত থেকে তদন্ত কর্মকর্তাকেও অবহিত করা হয়।
এরপরও গত ২ জুলাই রোববার আফসার উদ্দিন রুবেলের নেতৃত্বে ওই মামলার দুই আসামী আজাদ ও রানা আহমেদকে ঢাকা থেকে গ্রেফতার করা হয়। ৪ জুলাই দু’জনকে চট্টগ্রাম নিয়ে আসা হয়। চট্টগ্রাম এনে আজাদকে ছেড়ে দেয়া হয়, রানা আহমেদকে রাখা হয় ডিবির হেফাজতে। ৪ জুলাই থেকে ৬ জুলাই পর্যন্ত কয়েক দফায় তাকে কোতোয়ালী থানা হাজত থেকে লালদীঘির পাড়ে ডিবি কার্যালয়ে আনা-নেয়া করা হয়। ৬ জুলাই বিকেলে তাকে আদালতে প্রেরণ করা হয়।
ডিবির পক্ষ থেকে বলা হয়, ৫ জুলাই রাত ১০টায় নগরীর এ কে খান গেইটে শাহী বাস কাউন্টারের সামনে থেকে ৫শ’ পিস ইয়াবাসহ রানা আহমেদ ও তৈয়বকে ডিবির বিশেষ একটি টিম গ্রেফতার করে। প্রতারণা মামলার তদন্ত কর্মকর্তা ডিবির এসআই আফসার উদ্দিন রুবেল বাদি হয়ে ৫ জুলাই রাত ২টা ১৫ মিনিটে পাহাড়তলী থানায় মাদকদ্রব্য আইনে মামলা করেন। রানা আহমেদের জামিন আবেদনে তার আইনজীবী বলেন, ৫ জুলাই রাত সোয়া ১০টায় এ কে খান গেইট থেকে ইয়াবাসহ রানাকে গ্রেফতার করার কথা জানিয়েছে ডিবি। ঠিক একই সময়ে তার নাম ও মোবাইল নম্বরে ঢাকা থেকে আসা এস এ পরিবহনের কাজির দেউড়ি অফিস থেকে এক লাখ টাকা উত্তোলন করেন রানা আহমেদ। এ সংক্রান্ত এস এ পরিবহনের ডকুমেন্টও আদালতে পেশ করেন আইনজীবী। তার দীর্ঘ আবেদন শুনে আদালত পুরো ঘটনা তদন্ত করে প্রতিবেদন দিতে বলেছেন। প্রতিবেদন পাওয়ার পর আসামীর উপস্থিতিতেই পরবর্তীতে জামিন শুনানি অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ