Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কালকিনিতে সরকারি খাল দখল নিয়ে উত্তেজনা

| প্রকাশের সময় : ১০ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

মাদারীপুর জেলা সংবাদদাতা : মাদারীপুরের কালকিনি উপজেলার কাজীবাকাই এলাকার ফজলগঞ্জ বাজার সংলগ্ন একটি সরকারী খাল দখল করে বালু ভরাট করছেন এক স্থানীয় প্রভাবশালী। এতে করে বাজারের ব্যবসায়ীদের মাঝে চাঁপা ক্ষোভ বিরাজ করছে। গতকাল রোববার সকালে এ খাল দখলের প্রতিবাদে স্থানীয় এলাকাবাসী মানববন্ধনের আয়োজন করলে পুলিশ এসে তা বন্ধ করে দেয়। ্এ নিয়ে ওই এলাকাবাসীর মাঝে চরম উত্তেজনা দেখা দেয়।
এলাকা ও ব্যবসায়ী সুত্রে জানাগেছে, কাজীবাকাই এলাকার সাবেক ইউপি সদস্য মোঃ হারুন ফজলগঞ্জ বাজার সংলগ্ন সরকারি খালে বালু দিয়ে ভরাটের কাজ শুরু করে। এ ঘটনা দেখে বাজারের অনেক ব্যবসায়ী ক্ষোভে ফুসে ওঠেন। পরে স্থানীয় লোকজন ওই খাল ভরাটের প্রতিবাদে মানববন্ধন কর্মসুচির আয়োজন করেন। এতে করে দখলদার ও স্থানীয় লোজনের মাঝে উত্তেজনা সৃষ্ঠি হয়। পরে ডাসার থানা পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। এবং মানববন্ধন কর্মসুচি ও খাল ভরাটের কাজ স্থাগিত করেন দেন।
ব্যবসায়ী মোকলেসুর রহমান ও রব বেপারীসহ বেশ কয়েকজন অভিযোগ করে বলেন, ফজলগঞ্জ বাজারের সংলগ্ন এ খালটি ভরাট হলে বাজারে জমে থাকা পানি খালে নামতে পারবেনা। তাই বাজারে পানিবদ্ধতা সৃষ্ঠি হবে।
অভিযুক্ত মোঃ হারুন বলেন, আমি ডিসিআরের মাধ্যমে খালে বালু ভরাট করছি।
ফজলগঞ্জ বাজার কমিটির সাধারন সম্পাদক সোহরাপ বেপারী বলেন, আমাকে না জানিয়ে সরকারী খাল ভরাট করা হচ্ছে।
ডাসার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এমদাদুল হক বলেন, পুলিশ এলাকার শান্তি রক্ষার্থে মানববন্ধন ও খাল ভরাটের কাজ স্থাগিত করে দিয়েছে।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ হাফিজুর রহমান বলেন, এ বিষয় ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ