Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৭ আহত ২৪

| প্রকাশের সময় : ১০ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : দেশের বিভিন্ন স্থানে পপৃথক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে ৭ জন ও আহত হয়েছে ২৫ জন। এ সংক্রান্ত আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন-
গোয়ালন্দ (রাজবাড়ী) উপজেলা সংবাদদাতা জানান, ঢাকা-খুলনা মহাসড়কের গোয়ালন্দ উপজেলার মকবুলের দোকান এলাকায় গতকাল রোববার দুপুরে দ্রæতগতির পরিবহন, ট্রাক ও কাভার্ড ভ্যানের সংঘর্ষে এক শিশু ও দুই নারীহর ৪ জনের মৃত্যু হয়েছে। এ সময় গুরুতর আহত হয় অন্তত ১৯ জন। দুর্ঘটনা প্রবণ ওই এলাকায় স্পীড ব্রেকারের দাবিতে স্থানীয়া প্রায় দুই ঘন্টা মহাসড়ক অবরোধ করে রাখে। পরে প্রশাসনের পক্ষ থেকে ওই এলাকায় স্পীড ব্রেকার স্থাপনের ঘোষনা দিলে বেলা সাড়ে ৩টার দিকে মহাসড়কে যানচলাচল স্বাভাবিক হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত নিহতদের পরিচয় নিশ্চিত করতে পারেনি কেউ।
জানা যায়, খুলনা থেকে ছেড়ে আসা রাজধানীগামী সোহাগ পরিবহনের একটি কোচ (ঢাকা মেট্টো-ব-১৪-৭৮৭৭) বেপরোয়া গতিতে রোববার দুপুর দেড়টার দিকে গোয়ালন্দ উপজেলার মকবুলের দোকান এলাকায় এসে বিপরীত দিক থেকে আসা একটি মালবাহী ট্রাকের সাথে ও পাশে থাকা সুন্দরবন কুরিয়ার সার্ভিসের একটি কাভার্ড ভ্যানের মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় ওই ট্রাকটি ছিটকে মহাসড়কের পাশে পড়ে যায়। স্থানীয়দের সহযোগিতায় হাইওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা আহতদের উদ্ধার করে দ্রæত গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। এ সময় কর্তব্যরত চিকিৎসক তিনজনকে মৃত ঘোষণা করেন। গুরুতর আহত ১১ জনকে আশঙ্কাজনক অবস্থায় ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হলে চিকিৎসাধীন অবস্থায় আরেক জনের মৃত্যু হয়।
আহলাদিপুর হাইওয়ে থানার ওসি নবী হোসেন জানান, আহতদের দ্রæত চিকিৎসা দেয়ার ব্যবস্থা করা হয়েছে। এছাড়া নিহত ও আহতদের পরিচয় নিশ্চিত হওয়ার জন্য তারা কাজ করে চলেছেন।
সাতক্ষীরা জেলা সংবাদদাতা জানান, সাতক্ষীরার কলারোয়ায় দ্রæতগামী যাত্রীবাহী বাসের ধাক্কায় এক স্কুলছাত্রী নিহত হয়েছে। এ সময় আহত হয়েছে আরো তিন ছাত্রী। নিহত খাদিজা খাতুন সদর উপজেলার ঝাউডাঙ্গা হাই স্কুলের ৯ম শ্রেণীর ছাত্রী। সে সাতক্ষীরা সদরের ওয়ারিয়া গ্রামের রেজাউল ইসলামের মেয়ে। গতকাল রোববার দুপুর ২টার দিকে উপজেলার যুগিবাড়ি এলাকার গোপিনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে যশোর-সাতক্ষীরা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। জানা যায়, সাতক্ষীরা থেকে ছেড়ে আসা যশোরগামী দ্রæতগতির যাত্রীবাহী বাস (খুলনা মেট্রো-জ- ১১-০১৩৯) যুগিবাড়ি এলাকার গোপিনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে একটি ব্যাটারি চালিত ভ্যানের পিছনে সজোরে ধাক্কা দেয়। এ সময় ভ্যানটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের গাছে ধাক্কা লেগে ভ্যান যাত্রীরা ছিটকে পড়ে। বাসের নিচে পড়ে গুরুতর আহত হন ভ্যান চালক কলারোয়া উপজেলার বাটরা গ্রামের মৃত কাছিমউদ্দীনের ছেলে মোজাম্মেল আলী (৫৫), ভ্যানের যাত্রী স্কুল ছাত্রী খাদিজা (১৫), বাসন্তি (১৬), রেহানা খাতুন (১৪) ও জ্যোতি (১২)। স্থানীয়রা আহতদের উদ্ধার করে কলারোয়া হাসপাতালে ভর্তি করে। সেখানে অবস্থার অবনতি হলে আশঙ্কাজনক অবস্থায় ছাত্রী খাদিজাকে সাতক্ষীরা সদর হাসপাতালে প্রেরণ করা হলে সেখানে বিকালে তার মৃত্যু হয়। খবর পেয়ে কলারোয়া থানা পুলিম ঘাতক বাসটিকে কলারোয়া বাসস্ট্যান্ড এলাকা থেকে আটক করে থানার সামনে নিয়ে আসেন। তবে বাসের ড্রাইভার পালিয়ে যায়। ছাত্রীরা ঝাউডাঙ্গা থেকে স্কুলে পরীক্ষা দিয়ে বাড়ি ফিরছিলো।
কালিয়াকৈর (গাজীপুর) উপজেলা সংবাদদাতা জানান, ঢাকা-টাংগাইল সহাসড়কের গাজীপুরের কালিয়াকৈর বাজারস্থ ফুলবাড়িয়া বাসষ্টেশন এলাকায় সড়ক দুর্ঘটনায় মাসুদ রানা ওরফে মাসুম মিয়া (৫২) নামে এক মৎস্য ব্যবসায়ী ঘটনাস্থলেই নিহত হয়েছে। নিহত মাসুদ রানা ওরফে মাসুম উপজেলার উত্তর হিজলতলী গ্রামের মৃত আমির হোসেনের পুত্র। জানা যায়, গতকাল রোববার দুপুরে উপজেলার উত্তর হিজলতলী গ্রামের মৃত আমির হোসেনের পুত্র মৎস্য ব্যবসায়ী মোঃ মাসুদ রানা ওরফে মাসুম (৫২) পার্শ্ববর্তী কালিয়াকৈর বাজারে যাওয়ার কথা বলে বাড়ি থেকে বাহির হয়। পথিমধ্যে সে কালিয়াকৈর বাজারস্থ ফুলবাড়িয়া বাসষ্টেশন এলকায় পৌঁছলে একটি মালবাহী ট্রাক (ঢাকা-মেট্রো-অ ১১-২৬১২) স্টেশনে অপেক্ষামান অপর একটি অটো-টেম্পোকে (ঢাকা মেট্রো ঢ-০৫-৩৬৯৮) পিছন দিক থেকে সজোড়ে ধাক্কা দিলে অটো-টেম্পুর চাকায় পিষ্ট হয়ে মৎস্য ব্যবসায়ী মাসুদ রানা ওরফে মাসুম ঘটনাস্থলেই প্রাণ হারায়।
রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, রূপগঞ্জে ট্রাকের ধাক্কায় আবুল কালাম (৪০) নামে এক রিক্সা চালক নিহত হয়েছে। গতকাল রোববার দুপুরে উপজেলার তারাব পৌরসভার বরাব এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত আবুল কালাম উপজেলার চনপাড়া এলাকার হোসেন বয়াতীর ছেলে। জানা যায়, রিক্সা চালক আবুল কালাম বরার এলাকা থেকে রিক্সা নিয়ে রূপসীর দিকে যাওয়ার পথে অপরদিক থেকে আসা মালবাহী ট্রাক রিক্সাটিকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই রিক্সা চালক আবুল কালামের মৃত্যু হয়। স্থানীয় লোকজন ঘাতক ট্রাকটিকে আটক করলেও ট্রাকের চালক কৌশলে পালিয়ে যায়।
ফুলবাড়ী (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা জানান, ফুলবাড়ীতে গত শনিবার বিকেল সাড়ে ৫টায় ঢাকা-দিনাজপুর মহাসড়কের মনিমালা নামক স্থানে গরু বোঝাই ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী মোঃ নজরুল ইসলাম (৬৫) নামে এক ব্যক্তি গুরুতর আহত হয়েছে। আহত নজরুল ইসলাম উপজেলার আলাদীপুর ইউনিয়নের ইউপি সদস্য মোঃ মঞ্জুরুল ইসলামের ছেলে। জানা যায়, ইউপি সদস্য মোঃ মঞ্জুরুল ইসলামসহ তার বাবা গত শনিবার ফুলবাড়ী শহরে আসার পথে পিছন থেকে আসা একটি গরু বোঝাই ট্রাক সজোরে ধাক্কা দিলে এই দূর্ঘটনার ঘটনা ঘটে। পরে স্থানীয়রা দুর্ঘটনার শিকার মোটরসাইকেল আরোহীসহ তার বাবাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক গুরুতর আহত অবস্থায় মোঃ নজরুল ইসলামকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর পরামর্শ দেন এবং ইউপি সদস্য মোঃ মঞ্জুরুল ইসলামকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেন। এ বিষয়ে ফুলবাড়ী থানার ওসি শেখ নাসিম হাবিব জানান, দুঘটনার পর গরু বোঝাই ট্রাকটি থানায় জব্দ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত

২৯ ডিসেম্বর, ২০২২
২২ ডিসেম্বর, ২০২২
৭ ডিসেম্বর, ২০২২
২৪ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ