Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চিকুনগুনিয়া প্রতিরোধে কাউন্সিলরদের বাড়ি বাড়ি লিফলেট বিতরণের নির্দেশ ডিএসসিসির

| প্রকাশের সময় : ১০ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : চিকুনগুনিয়া প্রতিরোধে বাড়ি বাড়ি গিয়ে লিফলেট বিতরণের জন্য কাউন্সিলরদের প্রতি নির্দেশ দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)। গতকাল রোববার রাজধানীর নগর ভবনে ব্যাংক ফ্লোর সেমিনার কক্ষে চিকুনগুনিয়া রোগ প্রতিরোধে সচেতনমূলক এক পর্যালোচনা সভায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের পক্ষ থেকে এ নির্দেশনা দেয়া হয়।
সভায় সভাপতিত্ব করেন ২০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ফরিদ উদ্দিন আহমেদ রতনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ডিএসসিসির ওয়ার্ড কাউন্সিলর, সংরক্ষিত আসনের কাউন্সিলর, সংস্থার প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল শেখ সালাউদ্দিনসহ বিভাগীয় প্রধান ও সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। সভায় বৃষ্টির পর রাস্তায় জমে থাকা পানি, নির্মাণাধীন ভবনের চৌবাচ্চা, পরিত্যক্ত ভবন, এসি, ফ্রিজ, ফুলের টব, টায়ার, খালি ক্যান, ডাবের খোসায় জমে থাকা পানি অপসারণের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার পাশাপাশি বাড়ি বাড়ি গিয়ে চিকুনগুনিয়া রোগ প্রতিরোধে সচেতনমূলক লিফলেট বিতরণ কার্যক্রম আরো জোরদার করার আহŸান জানানো হয়। এ ছাড়া প্রতিটি ওয়ার্ডে ডেঙ্গু বিষয়ক র‌্যালি, ভিডিও চিত্র প্রদর্শনসহ পর্যায়ক্রমে সব স্কুলে এ বিষয়ে মতবিনিময় সভা আয়োজনের ওপর গুরুত্ব দেওয়া হয়।
এদিকে চিকুনগুনিয়া নিয়ে চলমান কার্যক্রম বাস্তবায়নের অংশ হিসেবে গতকাল রোববার অঞ্চল-৫ এর ৫১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নাজমা বেগমের নেতৃত্বে সচেতনমূলক র‌্যালির আয়োজন করা হয়। এ ছাড়া আজিমপুর অগ্রণী স্কুল অ্যান্ড কলেজ, গভর্নমেন্ট ল্যাবরেটরি স্কুল, আরামবাগ হাইস্কুল, মাদারটেক আব্দুল আজিজ স্কুল অ্যান্ড কলেজ, শহীদ নবী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষকমন্ডলী, ম্যানেজিং কমিটি ও এলাকার বিশিষ্ট ব্যক্তিদের চিকুনগুনিয়া বিষয়ে নির্মিত ভিডিও চিত্র প্রদর্শন করে তাদেরকে সচেতন করে তুলতে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ