Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ফুলপুরে ভোগান্তির আরেক নাম ফতেপুর সড়ক : দেখার যেন কেউ নেই

| প্রকাশের সময় : ৯ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

মোঃ খলিলুর রহমান,ফুলপুর ( ময়মনসিংহ) থেকেঃ ময়মনসিংহের ফুলপুর উপজেলার ফুলপুর ইউনিয়নের ফতেপুর রাস্তাটি এখন জনগণের ভোগান্তির সড়ক হিসেবে পরিণত হয়েছে। ময়মনসিংহ-হালুয়াঘাট মহাড়কের ফুলপুর ইউনিয়নের ফতেপুর খেজুরতলা মোড় নামক স্থান থেকে পশ্চিমদিকে জিয়ার বাজার পর্যন্ত ১ কিলোমিটার মাটির রাস্তা চলাচলের একেবারে অযোগ্য হয়ে পড়েছে। প্রায় ৩০ বছর আগে তৎকালীন ইউপি চেয়ারম্যান হাফিজ উদ্দিনের আমলে এ রাস্তার মাটি ভরাট করা হয়েছিল। এর পর থেকে স্থানীয় প্রশাসন বা অন্য সরকারি বেসরকারি সংস্থার দৃষ্টি পড়েনি এই রাস্তাটির দিকে। অথচ প্রতি বছর রাস্তা উন্নয়নের জন্য সরকারের ব্যাপক বরাদ্ধ থাকলেও স্থানীয় জনপ্রতিনিধিরা এই রাস্তার দিকে নজর দিচ্ছে না।
এ রাস্তা দিয়ে প্রতিদিন বেশ কয়েকটি গ্রামের হাট-বাজারগামী লোকজন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীদের যাতায়াত করতে হয়। বর্তমান বর্ষা মওসুমে রাস্তাটি চরম ভোগান্তির ক্ষেত্র হিসেবে পরিণত হয়েছে। বিকল্প রাস্তা না থাকায় প্রাথমিক বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থী ও বিভিন্ন কলেজ, মাদ্রাসার শিক্ষার্থীসহ সর্বসাধারণকে প্রয়োজনের তাগিদে
এই দুর্গম রাস্তাটি ব্যবহার করতে হচ্ছে। রাস্তার কাদা-পানিতে অনেক শিক্ষার্থীর বই-খাতা ও জামা কাপড় নষ্ট হয়ে যাচ্ছে। বিশেষ করে বৃষ্টির দিন শিক্ষার্থীরা নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানে যেতে পারে না। রাস্তার জন্য তাদের লেখা পড়া ব্যহত হচ্ছে। এ ব্যাপারে স্থানীয় জনপ্রতিনিধি কর্তৃক কোন পদক্ষেপ নেওয়া হচ্ছে না বলে এলাকাবাসীর অভিযোগ। এলাকাবাসী জানান, ভোটের সময় হলে সবাই এসে হাতে পায়ে ধরে বিভিন্ন কথা বলে ভোট নেয় কিন্তু ভোটের পর কেউ আমাদের দুর্ভোগ দেখে না।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ