Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

যৌন নিপীড়নের ঘটনা ধামাচাপা দিতেই নেতাদের বিরুদ্ধে মিথ্যা মামলা

জেলা প্রশাসকের অপসারনের দাবি

| প্রকাশের সময় : ৯ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

দিনাজপুর অফিস : দিনাজপুরের জেলা প্রশাসক মীর খায়রুল আলমকে অপসারনের দাবি জানিয়ে সংবাদ সম্মেলন করেছে নারী নির্যাতন প্রতিরোধ সম্মিলিত জোট। 

গতকাল দুপুর সাড়ে ১২টায় দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত সম্মেলনে নারী নির্যাতন প্রতিরোধ সম্মিলিত জোটের আহŸায়ক আবুল কালাম আজাদ লিখিত বক্তব্যে বলেন, জেলা প্রশাসক মীর খায়রুল আলম যৌন নিপীড়নের ঘটনা ধামাচাপা দিতেই নতুন কৌশল হিসেবে জোট নেতাদের বিরুদ্ধে মামলা দায়ের পথ বেছে নিয়েছে। জেলা প্রশাসনের অপসানের দাবি আদায় না হওয়া পর্যর্ন্ত আন্দোলন থেকে পিছু পা হব না। প্রমীলা ক্রিকেটারকে যৌন নিপীড়নকারী ক্রিকেট কোচ আবু সামাদ মিঠুর শাস্তির দাবির আন্দোলনের সাথে এবার দিনাজপুর জেলা প্রশাসককে প্রত্যাহারের দাবি তুলেছে দিনাজপুর নারী নির্যাতন প্রতিরোধ সম্মিলিত জোট।
লিখিত বক্তব্যে দাবি করা হয়, যৌন নিপীড়নকারী ক্রিকেট কোচ ও জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য আবু সামাদ মিঠুর বিচার চাইতে যাওয়ায় জেলা প্রশাসক মিথ্যা অভিযোগ তুলে দ্রæত বিচার আইনে ৬ জুলাই রাতে কোতয়ালী থানায় একটি মামলা করে। যা বিচারপ্রার্থী আন্দোলনকারীদের বিচারের কাঠগড়ায় দাঁড় করিয়েছে।
জেলা প্রশাসক মিথ্যাচার করেছেন উল্লেখ করে বলেন, তার কক্ষের সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ দেখলেই জেলা প্রশাসকের মিথ্যাচারের তথ্য প্রমাণ পাওয়া যাবে।
এ ধরনের জেলা প্রশাসক থাকলে অন্যায়কারীরা আশ্রয়-প্রশ্রয় পেয়ে প্রতিনিয়ত নতুন ঘটনার জন্ম দেবে। সম্মেলনকারীরা সরকারের নিকট দাবি করেছে জেলা প্রশাসককে দ্রæততার সাথে অপসারণ করে দিনাজপুরের জনগনকে মুল্যায়ন করা হউক। জেলা প্রশাসককে অপসারণ করা না হলে দাবি আদায়ের জন্য আন্দোলনের মাত্রা আরো তীব্র হবে বলে ঘোষণা দেন। সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বজলুল হক ও মোঃ আলাউদ্দিন, জেলা জাসদের সাধারণ সম্পাদক মোঃ শহিদুল ইসলাম, মহিলা পরিষদের সভাপতি কানিজ রহমান, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারন সম্পাদক সুলতান কামাল উদ্দিন বাচ্চু প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ