Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

তানোরে বাল্যবিয়ের প্রতিবাদ করায় এলাকাছাড়া

| প্রকাশের সময় : ৯ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

তানোর (রাজশাহী) উপজেলা সংবাদদাতা : রাজশাহীর তানোরে সহপাঠীর বাল্যবিয়ের প্রতিবাদ ও বিষয়টি প্রশাসনকে অবহিত করার অপরাধে এক স্কুল ছাত্রকে পিটিয়ে জখম ও এলাকাছাড়া করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। তানোরের চাঁন্দুড়িয়া আবু বকর স্কুল এ্যান্ড কলেজের দশম শ্রেণির ছাত্র নাজমুল হক বৃহস্পতিবার জীবনের নিরাপত্তা চেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার ‘ইউএনও’ কাছে লিখিত অভিযোগ করেছেন। চান্দুড়িয়া ইউপির সিলপুর গ্রামে চলতি বছরের ৪ জুলাই মঙ্গলবার এই বাল্যবিয়ের ঘটনা ঘটেছে। বাল্যবিয়ের বিরোধীতা করে তথ্য উপজেলা প্রশাসনকে জানানোর অপরাধে এখন পালিয়ে বেড়াচ্ছে স্কুলছাত্র নাজমুল হক।
জানা গেছে, তানোরের চাঁন্দুড়িয়া ইউপির আবু বকর স্কুল এ্যান্ড কলেজের ষষ্ঠ শ্রেণির এক ছাত্রীর গত মঙ্গলবার বিয়ে হয়েছে। এদিকে বাল্যবিয়ের বিরোধীতা করে বিষয়টি প্রশাসনকে অবগত করেন একই স্কুলের দশম শ্রেণির ছাত্র নাজমুল হক। আর সংবাদ পেয়ে পুলিশ গিয়ে বিয়ে বন্ধ করে দেন। কিন্তু দিনে বিয়ে বন্ধ করা হলেও রাতে গোপনে পবা উপজেলার বাগধানি এলাকার কাজীর মাধ্যমে বিয়ে রেজিষ্ট্রী হয়। নাজমুল জানায়, গত মঙ্গলবারে বাল্যবিয়ে হচ্ছে এই সংবাদটি মৌখিক ভাবে প্রশাসনকে জানানো হয়। জানানোর পর ঘটনাস্থলে থানা পুলিশ গিয়ে বিয়ে বন্ধ করে তথ্য প্রদানকারী হিসেবে আমার নাম প্রকাশ করে দেন। এদিকে পুলিশ চলে আসার পরে মেয়ের বাবার প্ররোচণায় আমার বাবা আমার মাকে মারপিট করে। আর মেয়র বাবা প্রকাশ্যে ঘোষণা করে আমাকে যেখানে পাওয়া যাবে সেখানেই মেরে হাত-পা ভেঙ্গে দেয়া হবে। এব্যাপারে চাঁন্দুড়িয়া ইউপির চেয়ারম্যান মুজিবুর রহমান জানান শুনেছি পুলিশ এসে বিয়ে বন্ধ করে দিয়েছে, গত বৃহস্পতিবার কে বা কারা ইউএনওর কাছে অভিযোগ দেয়। তার প্রেক্ষিতে পুলিশ এসে মেয়ের পিতা মাতাকে বিয়ের ব্যাপারে জিজ্ঞাসাবাদ করলে তারা জানায় বিয়ে হয়নি। এব্যাপারে তানোর থানার অফিসার ইনচার্জ ওসি রেজাউল ইসলাম বলেন, সংবাদ পেয়ে বিয়ে বন্ধ করা হয়েছে। এব্যাপারে তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাঃ শওকাত আলী বলেন, অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ