Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অবৈধ দখলে থাকা ডিএনসিসি’র ৩৭ একর জমি উদ্ধার

| প্রকাশের সময় : ৯ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীতে অবৈধ দখলে থাকা ৩৭ একর জমি উদ্ধার করা হয়েছে। রাজধানীর গাবতলী-সদরঘাট সংযোগকারী সড়কের দুপাশে অবৈধ দখলে থাকা এ জমি উদ্ধার করে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। গতকাল শনিবার বিকালে গণমাধ্যমে প্রকাশের জন্য পাঠানো ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ মঞ্জুর-ই-মওলা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে ইনকিলাবকে এ তথ্য জানান। তিনি জানান, গত শুক্রবার ও গতকাল শনিবার এ দুদিনের অভিযানে এই জমি উদ্ধার করা হয়েছে।
তিনি আরও জানান, ১৯৮৯ সালে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড তৎকালীন ডিসিসি-কে ৫২ একর জমির মালিকানা হস্তান্তর করে। এরপর দীর্ঘ সময় এই জমিটি বিভিন্ন প্রতিষ্ঠান অবৈধভাবে দখল করে রাখে। গত কয়েক মাস আগে ডিএনসিসি’র সম্পত্তি বিভাগ জমিটি উদ্ধারের পরিকল্পনা গ্রহণ করে। সে অনুযায়ী মাপজোখের মাধ্যমে সীমানা চিহ্নিত করা হয়।
মোহাম্মদ মঞ্জুর-ই-মওলা প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করেন, ডিএনসিসি’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাজিদ আনোয়ারের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত গত শুক্রবার গাবতলী-সদরঘাট সংযোগ সড়কের রামচন্দ্রপুর সুুইসগেট এলাকা থেকে উচ্ছেদ অভিযান শুরু করে। প্রথম দিনের অভিযানে প্রায় ১২ একর জমি উদ্ধার হয়। আর দ্বিতীয় দিনে গতকাল রোববারের অভিযানে আরো প্রায় ২৫ একর জমি উদ্ধার হয়। এ নিয়ে দুদিনের অভিযানের ফলে রামচন্দ্রপুর সুুইসগেট এলাকা থেকে ঢাকা-আরিচা রোড সংলগ্ন ইট-বালু-পাথরের আড়ৎ পর্যন্ত বিস্তৃত ৫২ একর অবৈধ দখলকৃত জমির মধ্যে প্রায় ৩৭ একর জমি উদ্ধার করা সম্ভব হলো।
উচ্ছেদ অভিযানকালে ডিএনসিসির প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সাঈদ আনোয়ারুল ইসলাম, প্রধান সম্পত্তি কর্মকর্তা মোহাম্মদ আমিনুল ইসলাম, মহাব্যবস্থাপক (পরিবহন) লে. কর্নেল এম এম সাবের সুলতান, অঞ্চল-৪ এর নির্বাহী কর্মকর্তা গুলাল সিংহ, অঞ্চল-৪ এর নির্বাহী প্রকৌশলী সাইদুর রহমান, ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ মফিজুর রহমান, ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ মোবাশ্বের চৌধুরী, ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ আবুল হোসেনসহ ডিএনসিসির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ