Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিজ্ঞাপনের জন্য সমালোচিত কেটি পেরি

| প্রকাশের সময় : ৯ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

একটি অস্ট্রেলীয় বিজ্ঞাপনচিত্রে নিজের কুকুরকে কোয়ালা ভালুককে তাড়া করতে বলার কারণে ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন গায়িকা কেটি পেরি।
অস্ট্রেলিয়াতে আসন্ন ‘উইটনেস’ ট্যুরকে উপলক্ষ করে আয়োজক প্রতিষ্ঠানের সঙ্গে মিলে গায়িকাটি কয়েকটি অনলাইন প্রচারচিত্রে অংশ নেন। এর মধ্যে একটি ক্লিপের শেষে দেখা গেছে তিনি তার টিকাপ পুডল জাতের কুকুর নাগেটকে কোয়ালা ‘ধাওয়া’ করার জন্য নির্দেশ দিচ্ছেন।
এই বিজ্ঞাপনে তিনি তার ভক্তদের ৮,০০০ বিনামূল্যের টিকিট থেকে একটি সংগ্রহ করার পদ্ধতি বাতলে দিয়ে পেরি তার কুকুরটিকে বলেন : “চল কিছু কোয়ালাকে ধাওয়া করি, নাগেট!”
এই বিজ্ঞাপনের বিরুদ্ধে সবচেয়ে সোচ্চা ক্লেয়ার ম্যাডেন নামে একজন পশুরোগ চিকিৎক; তিনি প্রধানত কুকুরের আক্রমণে আহত কোয়ালার চিকিৎসা করেন।
“এটি কেটি পেরির চরম অজ্ঞতা এবং বিভিন্নভাবে অসমীচীন। পেরি অনেক তরুণের জন্য একজন আদর্শ, এবং তার এই কাজে কুকুরের কোয়ালাদের আক্রমণ করা রোধ করার জন্য যে কাজ করছি তাকে বাধাগ্রস্ত করবে,” ম্যাডেন বলেন।
তিনি ৩২ বছর বয়সী গায়িকাটিকে তার সঙ্গে একদিন কাটাবার জন্যও অনুরোধ করেছেন যাতে তিনি তার কাজের ধারা বুঝতে পারেন।
তিনি জানান কুকুরের আক্রমণ থেকে কোয়ালাদের রক্ষা করার জন্য সবচেয়ে বেশি বন্য প্রাণীর হাসপাতাল আছে অস্ট্রেলিয়াতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ