Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

মিউজিক ভিডিওতে কাজ করার কথা বলে সাভারে তরুণীকে ধর্ষণ : গ্রেফতার ২

| প্রকাশের সময় : ৮ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, সাভার থেকে : মিউজিক ভিডিওতে কাজ করার কথা বলে মুঠফোনে ডেকে এনে দুই তরুনীকে একটি কক্ষে আটকে রেখে একজনকে রাতভর ধর্ষন করার অভিযোগে দুই জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তবে ঘটনার মুল হোতা পালিয়ে গেছে। বৃহস্পতিবার দিবাগত রাতে সাভারে গোয়েন্দা কার্যালয়ের পাশের একটি ভবনের দ্বিতীয় তলায় লিজেন্ড কলেজের কমন রুমের ভিতর আটকিয়ে এক তরুনীকে ধর্ষন করে ডিবি পুলিশের সোর্স লিটন আলী মন্ডল।
ঘটনার পর থেকে সোর্স লিটন, ভবনটির মালিক কবীর হোসেন ও কলেজ কর্তৃপক্ষ কাউকেই পাওয়া যায়নি।
গ্রেফতারকৃতরা হলো, দিনাজপুর জেলার বিরল থানার সৈয়দপুর এলাকার ছফি উল্লাহর ছেলে মোকারম (১৭) ও কুড়িগ্রাম জেলার ভুড়িমাড়ী থানার সখিপুড়ী গ্রামের মতিউর রহমানের ছেলে মিজানুর রহমান (২৭)। এদের মধ্যে মিজানুর ভবনটির নিরাপত্তা প্রহরী ও মোকারম কেয়ারটেকার।
পালিয়ে যাওয়া ধর্ষক লিটন আলী মন্ডল (৩০) ঝিনাইদাহ জেলার সদর থানার গোসালপুর এলাকার শমসের আলী মন্ডলের পুত্র। সে ডিবি পুলিশের সোর্স হিসেবে পরিচয় দিত। ঢাকা জেলা (উত্তর) গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, প্রতিবেশীরা দুই তরুনীকে উদ্ধার করে আমাদের খবর দেয় আমারা তাদের নিয়ে আসি। তবে ঘটনার মুল হোতা লিটন পালিয়ে গেছে। ঘটনায় সহযোগীতা করার জন্য ভবনের নিরাপত্তাপ্রহরী ও কেয়ারটেকারকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে। তবে ধর্ষক লিটন তাদের সোর্স নয় দাবী করে ওসি সায়েদ বলেন, লিটনকে ৫০ বোতল ফেন্সিডিল ও এক কেজি গাঁজাসহ এর আগে গ্রেফতার করা হয়েছিলো।
ডিবি কার্যালয়ে ধর্ষনের স্বীকার ২৫ বছর বয়সী তরুনী জানায়, সে ও তার বান্ধবী থাকে গাজিপুরের কোনাবাড়ীতে। উত্তরার ‘মা মিউজিক ভিশন’ নামে একটি প্রতিষ্ঠানে মিউজিক ভিডিওতে অভিনয় করেন তারা। লিটনের সাথে কয়েক মাস আগে তাদের মুঠফোনে পরিচয় হয়। সেই সুবাদে লিটন তাদের ফোন করে বড় একটি প্রতিষ্ঠানে মিউজিক ভিডিও‘র কাজ দেয়ার কথা বলে বৃহস্পতিবার সন্ধ্যায় সাভার বাজার বাসস্ট্যান্ডের সিটিসেন্টারের সামনে আসতে বলে।
তখন তারা আসলে লিটন ও সিটিএসবির কনস্টেবল পরিচয়দানকারী রেজাউল তাদের সাথে কথা বলে ডিবি কার্যালয়ের পাশে তাদের ফ্যামিলি বাসায় বেড়াতে নিয়ে যায়। বাড়ির দ্বিতীয় তলায় একটি ফ্লাটে নিয়ে গেলে আমরা লিটন ভাইকে বলি ভাবী কই, তখন সে জানায়, বাহিরে গেছে এই বলেই সে দরজা আটকিয়ে দেয়। দুই তরুনীকে দুই কক্ষে আটকে রাখে তারা। রাতে একজনকে ধর্ষন করে লিটন। পরে ধর্ষকের হাত থেকে বাঁচতে অন্য কক্ষে আটকে থাকা তরুনী জানালা দিয়ে চিৎকার চেচাঁমেচি করলে শুক্রবার ভোরে প্রতিবেশীরা বিষয়টি বুঝতে পেরে ওই বাড়িতে যায় এবং ডিবি পুলিশকে খবর দেয়। এরই মধ্যে লিটন ও রেজাউল বাড়ি থেকে বেরিয়ে চলে যায়। সরজমিনে ডিবি অফিসের পাশে বি/১১৮/৩ সোবহানবাগ কবীর হোসেনের বাড়িতে গিয়ে দেখা যায়, নীচ তলার ফ্ল্যাটটি লিজেন্ড কলেজ দ্বিতীয় তলায় যে ফ্ল্যাটে ধর্ষন করা হয়েছে সেটি তালা বন্ধ। ফ্লাটটি লিজেন্ড কলেজ কর্তৃপক্ষের কমন রুম হিসেবে ব্যবহার হয়।
তবে ঘটনার পর থেকে ভবনটির মালিক কবীর হোসেন পলাতক থাকলেও মুঠফোনে তিনি বলেন, আমি জানি না রুমে রাতে কি হইছে। ওই ফ্ল্যাটটি লিজেন্ড কলেজ ভাড়া নিছে। তবে ওই ধর্ষনের ঘটনার সাথে তিনি জড়িত নন বলে দাবী করেন।



 

Show all comments
  • Miah Muhammad Adel ৮ জুলাই, ২০১৭, ৯:৫৫ এএম says : 0
    রসুলুল্লাহ (সাঃ) মেয়েদেরকে একা বাইরে যেতে নিষেধ করেছেন। যাদের সংগে তাদের বিবাহ হতে পারে তাদের সংগেও বাইরে নিষেধ করেছেন। রসুলুল্লাহ (সাঃ) -এর এই হুকুমটা মানলেই তো সমাজে এই অঘটন ঘটতে পারে না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ