Inqilab Logo

শনিবার, ০১ জুন ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লোহাগড়ায় উপজেলা চেয়ারম্যান ইউএনও প্রকৌশলীসহ ৬ জনের বিরুদ্ধে ২ মামলা

| প্রকাশের সময় : ৮ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

লোহাগড়া (নড়াইল) উপজেলা সংবাদদাতা : কাজ না করে প্রকল্পের অর্থ আত্মসাতের অভিযোগে নড়াইলের লোহাগড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান,উপজেলা নির্বাহী কর্মকতা ও প্রকৌশলীসহ ৬ জনের বিরুদ্ধে ২ টি মামলা দায়ের করেছে দুর্নীতি দমদ কমিশন (দুদক)। তাদের বিরুদ্ধে ২৭ টি প্রকল্পের বিপরীতে ৫৪ লাখ ৪৬৮ টাকা আত্মসাতের অভিযোগ করা হয়েছে। দুর্নীতি দমন কমিশন প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আলী আকবর বাদী হয়ে গতকাল শুক্রবার লোহাগড়া থানায় পৃথক দুটি মামলা দায়ের করেন। যা লোহাগড়া থানা মামলা নং ৬ ও ৭ তারিখ ৭.৭.২০১৭ ইং ধারা দন্ডবিধি ৪০৯/৪২০/৪৬৭/৪৬৮/৪৭১/১০৯ এবং ১৯৪৭ সালের দূরনীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারা। পুলিশ এ ঘটনায় উপজেলা প্রকৌশলীকে আটক করেছে।
আসামীরা হলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সৈয়দ ফয়জুল আমীর লিটু,প্রাক্তন উপজেলা নির্বাহী কর্মকতা মোঃ সেলিম রেজা,উপজেলা প্রকৌশলী ওসমান গনি তিন জনঠিকাদার যথাক্রমে পরিমল কুমার ঘোষ,সাং কলাগাছী ,লোহাগড়া, নড়াইল,মোঃ আরাফাত আজম এবং সাফিয়া মোরশেদ উভয় সাং চরভাটপাড়া , উপজেলা-কাশিয়ানী,জেলা-গোপালগঞ্জ ।
মামলার বিবরনে জানা গেছে, স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় স্থানীয় সরকার বিভাগ, উপজেলা-২ স্মারক নং ৪৬.০৪৫.০২২.১০.২৩.০২৩.২০১৫.১৫,তাং ০৩/০১/২০১৬ খ্রীঃ মূলে ২০১৫-১৬ অর্থ বছরে অনগ্রসর উপজেলার জন্য বিশেষ থোক বরাদ্দ উপখাত হতে নড়াইল জেলার লোহাগড়া উপজেলায় বিভিন্ন উন্নয়নমুলক কাজের জন্য ১ কোটি ৫০ লাখ টাকা বরাদ্দ করা হয়।উক্ত বরাদ্দকৃত টাকা হতে ২৪ টি প্রকল্পের মধ্যে নদী ভাঙ্গন কবলিত ক্ষতি গ্রস্থদের মাঝে টিন বিতরন, বাল্য বিবাহ নিরোধে গ্রামীণ মহিলাদের মাঝে শাড়ী ও ইমাম- কাজীদের মধ্যে পোশাক বিতরণ, শিক্ষা প্রতিষ্ঠানে ক্রীড়া সামগ্রী , আসবাবপত্র , জার্সি ও বাদ্যযন্ত্র বিতরণ, কমিউনিটি ক্লিনিকে সিলিং ফ্যান বিতরণ, কলেজ ,মাদ্রাসা ও ক্লাবে জার্সি বিতরণ, লাহুড়িয়া ও নলদী বাজারে ল্যাট্রিন নির্মাণ, ভ’মি অফিসের ফাইল বাধাই, যৌতুক, নারী নির্যাতন এবং মাদক নিরোধে জনসচেতনামুলক কর্মশালা,প্রতিবন্ধিদের মাঝে হুইল চেয়ার বিতরন,হাট বাজার ও শিক্ষা প্রতিষ্টানে টিউবয়েল স্থাপন,শিক্ষার্থীদের রক্তের গ্রæপ নির্নয়,নিহার রঞ্জন গুপ্তের বাড়ীর রাস্তা প্রশস্থকরন,সরকারের উন্নয়ন প্রচারে র‌্যালি, দেবী বাজারে ইটের সোলিং,স্কীম জরিপ,আমাদা দাখিল মাদ্রাসার শ্রেনী কক্ষ নির্মাণসহ ২৪ টি প্রকল্পে কোন কাজ না করে পরস্পর যোগসাজসে মোট ৪৩ লাখ টাকা আত্মসাত করেছে।
থানায় মামলা দায়েরের পর পরই বাদীর উপস্থিতিতে লোহাগড়া থানা পুলিশ উপজেলা প্রকৌশলী মোঃ ওসমান গনীকে আটক করেছে। গ্রেফতার এড়াতে অপর আসামীরা পলাতক রয়েছে। লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকতা জাহাঙ্গীর আলম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ