Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

খুলনায় বিভাগীয় প্রতিনিধি সম্মেলন রোববার

| প্রকাশের সময় : ৮ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা, খুলনা : গণতন্ত্রের উন্নয়ন, শান্তি ও সমৃদ্ধের প্রতীক শেখ হাসিনা সরকারের উন্নয়নের প্রত্যেকটি কর্মকান্ড পাড়া ও মহল্লার সাধারণ জনগণের মাঝে তুলে ধরতে খুলনায় বিভাগীয় প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সম্মেলনকে ঘিরে দলের তৃণমূল নেতা-কর্মীদের মধ্যে ব্যাপক সাড়া পড়েছে। দলের নেতা-কর্মীদের মধ্যে বিরাজ করছে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা। ইতোমধ্যে সম্মেলন সফলের জন্য নগর, জেলা, উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ডসহ বিভিন্ন ইউনিটে আলোচনা সভা, সমাবেশ ও আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে দলের প্রায় ২৪ হাজার ৮০০ প্রতিনিধির উপস্থিতি ঘটবে বলে দলীয় সূত্রটি নিশ্চিত করেছেন।
দলীয় সূত্রে জানা গেছে, গেল ২০তম জাতীয় সম্মেলনের পর থেকে আওয়ামী লীগের নবনির্বাচিত সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের দলীয় প্রধান প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নির্দেশে দলের সাংগঠনিক ভীত মজবুত করতে সারা বাংলাদেশের প্রতিটি বিভাগে প্রতিনিধি সম্মেলন করছেন। ইতোমধ্যে চট্টগ্রাম, রংপুর, সিলেটসহ বিভিন্ন জেলায় প্রতিনিধি সম্মেলন সম্পন্ন হয়েছে। এরই ধারাবাহিকতায় আগামী ৯ জুলাই সকাল ১০টায়, খুলনা জেলা স্টেডিয়ামে এ বিভাগীয় প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হবে।
বিভাগীয় প্রতিনিধি সম্মেলনের মূল লক্ষ্য হচ্ছে ২০১৯ সালে দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে যে নির্বাচন হবে সেই নির্বাচনে দলের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করার দিক নির্দেশনা দেওয়া হবে। শুধু তাই নয়, শেখ হাসিনা সরকারের উন্নয়নের প্রতিটি কর্মকান্ড প্রত্যেকটি পাড়া ও মহল্লার সাধারণ জনগণের সামনে তুলে ধরার দিক নির্দেশনাও দেওয়া হবে। এ সম্মেলনে কেন্দ্রীয় নেতৃবৃন্দ ছাড়াও শেখ হেলাল উদ্দিন এমপি সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এ অঞ্চলের মানুষের মধ্যে অনুপ্রেরণা যোগানোর জন্য তিনি সম্মেলনে কথা বলবেন। এ সম্মেলনে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের মধ্যে প্রায় ২৪ হাজার ৮শ’ প্রতিনিধির উপস্থিতি ঘটবে বলে দলের নির্ভরযোগ্য একটি সূত্র এ বিষয়টি নিশ্চিত করেছেন।
সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়মী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বিশেষ অতিথি হিসেবে থাকবেন আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য পীযুষ কান্তি ভট্টাচার্য, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য বেগম মন্নুজান সুফিয়ান, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য খুলনায় দায়িত্বপ্রাপ্ত এসএম কামাল হোসেন, এড. আমিরুল ইসলাম মিলন এবং পারভীন জামান কল্পনা। সম্মেলনে জেলা ও নগর আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদ, প্রতিটি জেলার অন্তর্গত সকল উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদ, পৌরসভার মেয়র, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক, আওয়ামী লীগ দলীয় জাতীয় সংসদ সদস্য, জেলা ও উপজেলা পরিষদের দলীয় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, জেলা পরিষদের ২০জন সদস্য, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও দলীয় ওয়ার্ড কাউন্সিলরসহ সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত থাকবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ