Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

তানোরে রান্নাঘরে ১২৫ গোখরা

| প্রকাশের সময় : ৮ জুলাই, ২০১৭, ১২:০০ এএম


মমিনুল ইসলাম মুন, তানোর (রাজশাহী) থেকে : রাজশাহীর তানোর পৌর এলাকার ভদ্রখন্ড গ্রামের কৃষক আক্কাস আলীর রান্নাঘরে ১২৫টি বিষধর গোখরা সাপ পাওয়া গেছে। তবে এসব সাপের বাচ্চা। গত বৃহস্পতিবার দিবাগত রাতে এসব সাপ পাওয়া যায়। গৃহকর্তা আক্কাস আলী জানান, সন্ধ্যার পর তার স্ত্রী হাসনা বিবি রান্নাঘরে গিয়েছিলেন। ওই সময় তিনি ঘরের মেঝেতে তিনটি গোখরা সাপের বাচ্চা দেখে আতঙ্কে চিৎকার দেন। খবর পেয়ে এগিয়ে যান আক্কাস আলী। পরে তার দুই ছেলে হাসিবুর রহমান ও আজিবুর রহমান এগিয়ে যান।
তারা তিনজনে একে একে মেরে ফেলেন ওই তিনটি সাপ। এরপর রান্না ঘরের কোনায় থাকা গর্তের ভেতর থেকে একে একে বেরিয়ে আসে আরো সাপ। সেগুলোও মেরে ফেলেন তারা। এক পর্যায়ে প্রতিবেশীরাও তাদের সঙ্গে যোগ দেন। সবমিলিয়ে তারা ১২৫টি সাপ মেরেছেন। পরে গর্ত খুঁড়ে পাওয়া যায় সাপের ১৩টি ডিম।
আক্কাস আলী জানান, সাপগুলো এক থেকে দেড় ফুট লম্বা। কিছু কিছু আরো ছোট। কেবলই ডিম থেকে বেরিয়েছে। তারা মা সাপটিকে গর্ত থেকে পালিয়ে যেতে দেখেছেন। পুরনো মাটির বাড়ি হওয়ায় ইঁদুরের গর্তে ডিম দিয়ে বাচ্চা ফুটিয়েছে গোখরা। বাপ-মা মারা না পড়ায় এখন তার পরিবার আতঙ্কে। ভয়ে ছেলেমেয়েরা বাড়িতেই থাকতে চাইছে না বলে জানান আক্কাস আলী।
প্রসঙ্গত, গত মঙ্গলবার দিবাগত রাতে রাজশাহী মহানগরীর বুধপাড়ায় বাসিন্দা মাজদার আলীর শোয়ার ঘরে মারা হয় ২৮টি গোখরা। এছাড়াও গত সোমবার তানোরের ধামধুম এলাকায় কৃষকরা একটি রাশেল ভাইপার সাপ মারেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ