Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

দিনাজপুরে আ’লীগ ও জাসদ নেতাসহ ৪ জনের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা

ডিসিকে হুমকির অভিযোগ

| প্রকাশের সময় : ৮ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

দিনাজপুর অফিস: দিনাজপুর জেলা প্রশাসককে দেখে নেয়ার হুমকি, অসৌজন্যমূলক আচরণ ও আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি করার হুমকি দেয়ার অভিযোগে আওয়ামী লীগ, জাসদ ও মহিলা পরিষদ নেতাসহ ৪ জনের বিরুদ্ধে দ্রæত বিচার আইনে মামলা দায়ের করা হয়েছে। অজ্ঞাতনামা আরো ৩০ জনকে মামলার আসামী করা হয়েছে।
বৃহস্পতিবার সন্ধ্যায় দিনাজপুর জেলা প্রশাসকের একান্ত গোপনীয় শাখার প্রধান (ম্যাজিস্ট্রেট) আফতাফুজ্জামান আল ইমরান বাদী হয়ে কোতয়ালী থানায় দ্রæত বিচার আইনের ৪/৫ ধারায় মামলা দায়ের করেন। মামলা নং ৩৮, তাং- ৬.৭.১৭ ইং। মামলার আসামীরা হলেন নারী নির্যাতন প্রতিরোধ সম্মিলিত জোটের আহŸায়ক ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল কালাম আজাদ, জেলা জাসদের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, জেলা খেলাঘর আসরের পরিচালক ও সঙ্গীত ডিগ্রী কলেজের প্রদর্শক নুরুল মতিন সৈকত এবং জেলা মহিলা পরিষদের সাধারণ সম্পাদক ও সঙ্গীত ডিগ্রী কলেজের উপাধ্যক্ষ ড. মারুফা বেগম। মামলায় অজ্ঞাতনামা আরো ৩০ জনকে আসামী করা হয়েছে।
মামলার এজাহারে উল্লেখ করা হয়, গত বুধবার সকাল সাড়ে ১১ টার দিকে দিনাজপুর নারী নির্যাতন প্রতিরোধ সম্মিলিত জোটের আহŸায়ক আবুল কালাম আজাদসহ ২৫-৩০ জন জেলা প্রশাসকের কক্ষে প্রবেশ করেন। এ সময় তিনি যৌন নিপীড়নকারী ক্রিকেট কোচ আবু সামাদ মিঠুর বিরুদ্ধে দ্রæত শাস্তিমুলক ব্যবস্থা গ্রহণ সংক্রান্ত উদ্ভুত পরিস্থিতির বিষয়ে জানতে চান। এ সময় এক পর্যায়ে আবুল কালাম আজাদ জেলা প্রশাসক মীর খায়রুল আলমের সাথে অসৌজন্যমূলক আচরণ করেন এবং তাকে ব্যক্তিগতভাবে দেখে নিবেন এ মর্মে হুমকি প্রদর্শণ করেন। এ সময় তিনি জেলা প্রশাসকের টেবিলের গøাসে চপেটাঘাত করেন এবং আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি করবেন বলে হুমকি প্রদর্শণ করেন।
জেলা প্রশাসক মীর খায়রুল আলম গত বুধবার বিকেলে এক প্রেস ব্রিফিংয়ে তার কার্যালয়ে টেবিলের গøাসে চপেটাঘাত, জেলা প্রশাসককে দেখে নেয়ার হুমকি ও আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি করার হুমকি প্রদর্শণ করার ঘটনাটি সাংবাদিকদের জানান। জেলা প্রশাসক ঘটনাটি মন্ত্রী পরিষদ বিভাগকে জানিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের বিষয়টি সাংবাদিকদের অবগত করেন। কোতয়ালী থানার ওসি (অপারেশন) আরিফুল ইসলামকে মামলার তদন্তকারী কর্মকর্তা নিয়োগ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ