Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

নিখোঁজের ৯ বছর পর বাড়ি ফিরলেন বাবুগঞ্জের কালাম

| প্রকাশের সময় : ৮ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

বরিশাল ব্যুরো : বাবুগঞ্জ উপজেলার চাঁদপাশা ইউনিয়নের কালাম (৩৫) নামক এক ব্যক্তি ৯ বছর নিখোঁজ থাকার পর মঙ্গলবার রাতে বাড়িতে ফিরে এসেছেন। অপরদিকে ৫দিন আগে বরিশাল মহানগরী থেকে নিখোঁজ হওয়া প্রকৌশলী এইচএম আব্দুল আলীম জুয়েলও গত বুধবার রাতে নিজের বাসায় ফিরেছেন। ওই দুজন অসুস্থ থাকায় তারা কিভাবে নিখোঁজ হয়েছিলেন বা কোথায় ছিলেন এসব বিষয়ে কিছু জানা যায়নি। পারিবারিক সূত্রে জানা গেছে, চাঁদপাশা ইউনিয়নের ঘটকেরচর গ্রামের মৃত আজাহার হাওলাদারের ছেলে মো. কালাম ঢাকায় বায়তুল মোকারম মসজিদ এলাকায় ওভার ব্রীজের নিচে চায়ের দোকান চালাতেন এবং রাতে ভাগ্নে আনোয়ার হোসেন সোহেলের বাসায় থাকতেন। ২০০৮ সালের ৫ জানুয়ারী রাতে কালাম দোকান বন্ধ করে বাসায় রওয়ানা হবার পর নিখোঁজ হন। তারপর থেকে ব্যবহৃত মুঠোফোনও বন্ধ পাওয়া যায়। সম্ভাব্য সকল স্থানে খোঁজ করেও কালামের সন্ধান মেলেনি।
মঙ্গলবার রাতে কালাম একাই নিজ বাড়িতে ফিরে আসেন। ৯ বছর পর বাড়িতে ফিরে আসার খবর ছড়িয়ে পড়লে কালামকে দেখার জন্য শত শত গ্রামবাসী তার বাড়িতে ভীড় করেছেন। এতবছর কোথায় ছিলেন জানতে চাইলে কালাম নির্বাক হয়ে তাকিয়ে থাকে বলে স্বজনরা জানিয়েছেন। তারা জানান, কালাম শুধু এটুকু বলেছে যে, তার বাড়ির কথা মনে ছিলনা, মঙ্গলবার মায়ের কথা মনে পড়লে সে বাড়িতে ফিরে আসে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ