Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে উন্নয়ন কর্মকান্ড অব্যাহত থাকবে মেয়র নাছির

| প্রকাশের সময় : ৮ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামে সরকার প্রতিশ্রুত উন্নয়ন কর্মকান্ড অব্যাহত থাকবে জানিয়ে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, সকল সংস্থার সমন্বয়ের মাধ্যমে উন্নয়ন এগিয়ে নিতে হবে। তিনি গতকাল (শুক্রবার) নগরভবনে চসিকের উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে এক নীতি নির্ধারনী সভা সভায় একথা বলেন। সভায় জানানো হয়, উন্নয়ন কর্মকান্ড অব্যাহত রাখতে চসিকের অনুকুলে আড়াই হাজার কোটি টাকা বরাদ্ধ চেয়ে ৩ জুলাই প্রধানমন্ত্রীর কাছে উপানুষ্ঠানিক পত্র পাঠানো হয়েছে। অতি বর্ষণে ক্ষতিগ্রস্ত নগরীর বিভিন্ন সড়ক মেরামতে জরুরী ভিত্তিতে ৫শ’ কোটি টাকা বরাদ্দ চাওয়া হয়েছে। সভায় পানিবদ্ধতা নিরসনে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে পেশকৃত ৫ হাজার ৭শ’ কোটি টাকার মেগাপ্রকল্প সংক্রান্ত বিষয়ের উপর আলোচনা হয়।
সভায় সিডিএ পেশকৃত উন্নয়ন প্রকল্প সমূহের সাথে যাতে চট্টগ্রাম সিটি কর্পোরেশন এবং অন্যান্য সংস্থার দাখিলকৃত প্রকল্প সমূহের পূনরাবৃত্তি না ঘটে সেদিকগুলো বিবেচনায় এনে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে পেশকৃত সকল প্রকল্পের বিষয়বস্তু খতিয়ে দেখার নির্দেশনা দেন মেয়র। সিডিএ বা অন্য কোন সংস্থা কর্তৃক চট্টগ্রাম নগরীর উন্নয়ন সংক্রান্ত, অবকাঠামোগত অথবা অন্য যে কোন প্রকল্প গ্রহণ এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে পেশ করার পূর্বে সংশ্লিষ্টদের গৃহিত এবং প্রস্তাবিত প্রকল্প সমূহের বিষয়ে চট্টগ্রাম সিটি কর্পোরেশনকে অবগতকরন এবং ছাড়পত্র গ্রহণের সরকারি নির্দেশনা কঠোরভাবে মেনে চলার আহŸান জানানো হয়।
সভায় চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সামসুদ্দোহা, প্রধান প্রকৌশলী লে. কর্ণেল মহিউদ্দিন আহমেদ, প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তা মো. সাইফুদ্দিন, তত্ত¡াবধায়ক প্রকৌশলী মো. রফিকুল ইসলাম, মনিরুল হুদা প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ