Inqilab Logo

শনিবার, ০১ জুন ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঈশ্বরগঞ্জে পল্লী বিদ্যুৎ সংযোগে অনিয়ম লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে দালাল চক্র

| প্রকাশের সময় : ৭ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

ঈশ্বরগঞ্জ(ময়মনসিংহ)উপজেলা সংবাদদাতা : ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে একটি দালাল চক্র গ্রামের সাধারণ মানুষের কাছ থেকে পল্লী বিদ্যুৎ সংযোগ দেওয়ার নাম করে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। গতকাল গ্রামবাসী ওই দালাল চক্রের বিরুদ্ধে বিক্ষোভ করে বিচারের দাবি জানিয়েছেন। এই নিয়ে সাধারণ গ্রামবাসীর মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে। এতে প্রায় ৮৬টি পরিবার সর্বশান্ত হতে যাছে। সুযোগ নিচ্ছে স্থানীয় ব্যবসায়ীরাও। এবিষয়ে ঈশ্বরগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করা হয়।
জানা যায়, উপজেলা সরিষা ইউনিয়নের এনায়েতনগর গ্রামের মৃত নূরুল হামিদের ছেলে নান্দাইল ভূমি অফিসের অফিস সহায়ক মো. হেদায়েতুল ইসলাম ওরফে তারা মিয়া (৫১) একই গ্রামের আ’লীগ নেতা আজিজুর রহমান ও ফারুক মিয়ার যোগসাজসে প্রায় ৮৬টি পারিবারের কাছ থেকে মিটার প্রতি ১০ হাজার করে এবং ১২টি সেচ ও ৩টি রাইস্ মিলে বিদ্যুৎ সংযোগের নাম করে সেচের জন্যে ১৫ হাজার এবং রাইস্ মিলের জন্যে ৩০ হাজার টাকা করে প্রায় ৯ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। হেদায়েতুল ইসলাম ও তার সহযোগী একই গ্রামের আজিজুর রহমান ও ফারুক মিয়ার যোগসাজসে সাধারণ গ্রামবাসীর কাছ থেকে তিন মাসের মধ্যে বিদ্যুৎ সংযোগ দেওয়ার কথা বলে ওই টাকা উত্তোলন করে গত মে ২০১৩ সনে। চার বছরেও বিদ্যুতের সংযোগটি দেয় নি। ফলে এলাকাবাসী টাকা ফেরতে জন্য চাপ দিলে প্রভাব খাটিয়ে মারধর ও হুমকি প্রদান করে। এনিয়ে সাধারণ গ্রামবাসী গতকাল দুপুরে এলাকায় জড়ো হয়ে বিক্ষোভ ও বিচারের দাবিজানিয়ে ঈশ্বরগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ