Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

এক ঘরেই মিললো ২৭টি গোখরা

| প্রকাশের সময় : ৬ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : রাজশাহী মহানগরীর বুধপাড়া এলাকার একটি বাড়ি এক সাথে রাতভর ২৭ টি গোখরা সাপ মারা পড়ার ঘটনা চাঞ্চল্যের সৃষ্টি করেছে। মারা যাওয়া সাপগুলো দেখতে মানুষ যেমন ভীড় করছে। তেমনি এলাকায় সাপ আতংক ছড়িয়েছে। জানা গেছে, গত মঙ্গলবার রাতে বাড়ির মালিক মাজদার আলী বাইরে থেকে ঘরে ঢুকে আলো জালাতেই সাপের বাচ্চা দেখতে পান। তখন নিজেই সেই সাপটিকে লাঠি দিয়ে মেরে ফেলেন। একটু পরে এক সঙ্গে আরো দুইটি সাপের বাচ্চা বের হয়ে আসে। সে দুটি সাপও তিনি লাঠি দিয়ে পিটিয়ে মেরে ফেলেন।
এক পর্যায়ে বেশ কয়েকটি সাপ মেঝেতে বের হয়ে আসে। তখন কোনো কিছু না করেই তার আরো দুই ভাই সাইদার আলী ও হায়দার আলীকে ডাকেন মাজদার আলী। এরপর থেকে শুরু হয় সাপ মারা। সারা রাতে একটি দুইটি করে একে একে ২৭টি গোখরা সাপ মেরে ফেলেন তারা।
সাইদার আলী বলেন, সাপগুলো মনে হয় গরমে বাইরে বের হয়ে আসে। তখন তারা ঘরের ভেতরের বেশকিছু আসবাবপত্র বাইরে বের করে ফেলেন। ওই ঘরের দেওয়ালের মধ্যে থাকা গর্ত থেকে সাপগুলো বের হয়ে আসে। বাড়িটি মাটির তৈরি এবং অনেক পুরনো। তাই হয়তো সাপ বাসা বেঁধেছে। গরমের কারণে সাপগুলো বেরিয়ে আসতে পারে। বাড়িতে আরো সাপ আছে বলে তার ধারণা। এ কারণে বাড়ির সবাই আতঙ্কিত। তাদের ধারণা, বাড়িতে এখনো আরো সাপ আছে। বিশেষ সাপের বাচ্চাগুলোর বাপ-মা তো রয়েছেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ