Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

তানোর পৌরসভার ২২ লাখ টাকা বিদ্যুৎ বিল বাকি

| প্রকাশের সময় : ৬ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

তানোর (রাজশাহী) উপজেলা সংবাদদাতা : রাজশাহীর তানোর পৌরসভার কমকর্তা-কর্মচারীদের প্রায় ৯ মাসের বেতন ও প্রায় সাড়ে ২২ লাখ টাকা বিদ্যুৎ বিল বাকির দেনা মাথায় নিয়ে ধুকে ধুকে চলছে। এদিকে বকেয়া বিদ্যুৎ বিল আদায় করা নিয়ে পৌরসভা ও বিদ্যুৎ বিভাগ মূখোমূখি। চলতি বছরের এপ্রিল মাস পর্যন্ত তানোর পৌরসভার ২২ লাখ ২০ হাজার ৯৫০ টাকার বিদ্যুৎ বিল বকেয়া রয়েছে। আর পৌরসভার বিপুল পরিমাণ বিদ্যুৎ বিল বকেয়া থাকায় অর্থ সঙ্কটের কারণে বিদ্যুৎ বিভাগের স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হতে চলেছে। এদিকে বিদ্যুৎ বিল পরিশোধ করা নিয়ে তানোর পৌর মেয়র মিজানুর রহমান মিজান ও বিদ্যুৎ বিভাগের আবাশিক প্রকৌশলীর মধ্যে চরম দ্বন্দের সৃষ্টি হয়েছে। এ খবর ছড়িয়ে পড়লে পৌরবাসির মধ্যে ব্যাপক চাঞ্চল্যর সৃষ্টি হয়েছে, উঠেছে সমালোচনার ঝড়। তানোর বিদ্যুৎ বিভাগের নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা বলেন, শুধু বিদ্যুৎ বিল বাকি আছে তা নয়, মেয়র সাহেব অবৈধভাবে ক্ষমতার দাপট দেখিয়ে বিদ্যুতের খুটি ও এ্যাম ব্যবহার করে ডিস ব্যবসা করছেন, কিন্তু খুটির ভাড়া ও এ্যামের বিদ্যুৎ বিল পরিশোধ করছেন না। অপরদিকে ৯ মাস ধরে বিল-বেতন না পেয়ে কর্মকর্তা-কর্মচারীগণ মেয়রের বিরুদ্ধে ফুসে উঠেছে।
জানা গেছে, তানোর উপজেলা বিএনপিসাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান তানোর পৌরসভার মেয়রের দায়িত্ব নেয়ার পর থেকে একটি টাকাও বিদ্যুৎ বিল পরিশোধ করেননি। এদিকে তানোর বিদ্যুৎ বিভাগ আবাশিক প্রকৌশলীর কার্যালয় থেকে বিদ্যুৎ বিল পরিশোধের জন্য চলতি বছরের ১৪ জানুয়ারী, ২২ ফেব্ররুয়ারী ও ২৮ই মার্চ পর পর তিন দফায় মেয়রকে নোটিশ দেয়া হলেও মেয়র তা আমলে নিচ্ছেন না।
তানোর পৌরসভার নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক কাউন্সিলর জানান, চলতি অর্থ বছরে হাট-ঘাট ইজরার ও পৌর কর আদায় দিয়ে প্রায় কোটি টাকার রাজস্ব আয় হয়েছে। এসব টাকা থেকে একটি টাকারও উন্নয়ন কাজ করা হয়নি তার পরেও মেয়র সাহেব কোনো কোনো বিদ্যুৎ বিল পরিশোধ করেনি সেটা তাদের বোধগম্য নয় এটা অনৈতিক। এব্যাপারে তানোর পৌরসভার মেয়র মিজানুর রহমান মিজান অভিযোগ অস্বীকার করে বলেন, তিনি পৌরসভার মেয়রের দায়িত্ব নেয়ার অনেক আগে থেকেই বিদ্যুৎ বিল বকেয়া রয়েছে। তিনি বলেন, তার সময়ের বিদ্যুৎ বিল তিনি যথা সময়ে পরিশোধ করবেন। এব্যাপারে তানোর বিদ্যুৎ বিভাগের আবাশিক প্রকৌশলী বলেন, পৌরসভার বকেয়া প্রায় সাড়ে ২২ লাখ টাকা বিদ্যুৎ বিল পরিশোধের জন্য মেয়র সাহেবকে একাধিকবার নোটিশ দেয়া হলেও তিনি তা আমলে নিচ্ছেন না। তিনি বলেন, বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে, তাদের নির্দেশনা পেলেই সংযোগ বিচ্ছিন্নকরণসহ আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ