Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

ঈদে সমকামিদের নাটক প্রচার নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড়

| প্রকাশের সময় : ৫ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

বিনোদন রিপোর্ট: এবারের ঈদে সমকামিদের অধিকার নিয়ে আরটিভিতে প্রচার হয় নাটক রেইনবো। এ নাটক নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিরূপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে। গ্রামীণফোন এবং আরটিভির ফেসবুক পেজে বিভিন্ন কমেন্টে গিয়ে অনেককেই প্রতিবাদ করতে দেখা গেছে। ফলে ৩ জুলাই রোববার ইউটিউব থেকে নাটকটি সরিয়ে নিয়েছে আরটিভি। এদিকে আরটিভির ভেরিফাইড ফেসবুক পেজের রেটিংয়ে বড় ধরনের ধস নেমেছ। গ্রামীণফোনের ফেসবুক পেজে অনেকেই এ বিষয়ে প্রশ্ন করলে উত্তরে তারা জানিয়েছে, গ্রামীণফোন আর্থিক পৃষ্ঠপোষোকতা করে; গল্প বা কাহিনীর ব্যাপারে সিদ্ধান্ত নেওয়ার সুযোগ নেই। উল্লেখ্য রেইনবো নাটকটি আরটিভিতে প্রচার করা হয় ঈদের চতুর্থ দিন রাত ১১টা ৫ মিনিটে। নাটকটি পরিচালনা করেছেন আশফাক নিপুণ এবং এর প্রধান চরিত্রে অভিনয় করেছেন তিশা ও জন কবির। রেইনবো নাটকের মূল উপাদান সমকামিতা ও সমকামীদের প্রতি ভালোবাসা। সামাজিক যোগাযোগ মাধ্যমে এই নাটকটিকে নিয়ে সমালোচনাকারীরা বলছেন, সমকামিতা পৃথিবীর সব ধর্মে নিষিদ্ধ। পৃথিবীর ইতিহাসে অনেক জাতি এ অপরাধের কারণে ধ্বংস হয়ে গেছে। ধ্বংসের পথে চলছে পশ্চিমা বিশ্ব। পশ্চিমা বিশ্বের নির্লজ্জ সমকামিতা দেশগুলোর চারিত্রিক অধঃপতনের কারণ। সমকামিতার কারণেই সেখানে পারিবারিক ব্যবস্থা আজ বিলুপ্তির পথে। এমন ধ্বংসাত্মক একটি বিষয় কোনো সুস্থ বিবেকবান মানুষ সমর্থন করতে পারে না। আরেকজন সমকামিতা নিয়ে দেশের আইন মনে করিয়ে দিয়ে বলেন, বাংলাদেশের রাষ্ট্রীয় আইনেও সমকামিতা নিষিদ্ধ এবং শাস্তিযোগ্য অপরাধ। বাংলাদেশ দন্ডবিধির ৩৭৭ ধারায় বলা হয়েছে যে, যে ব্যক্তি স্বেচ্ছাকৃতভাবে কোনো পুরুষ, নারী বা জন্তুর সাথে প্রাকৃতিক নিয়মের বিরুদ্ধে যৌন সহবাস করেন, সেই ব্যক্তি যাবজ্জীবন কারাদন্ডে বা দশ বছর পর্যন্ত কারাদন্ডে দন্ডিত হবেন এবং তদুপরি অর্থদন্ডে দন্ডিত হবেন। উল্লেখ্য, ফেসবুকে প্রতিবাদের মুখে আরটিভির ইউটিউব চ্যানেল থেকে নাটকটি সরিয়ে নিলেও ইউটিউবের বিভিন্ন চ্যানেলে নাটকটি এখনও রয়ে গেছে।



 

Show all comments
  • Mainul Hasan Raju ৫ জুলাই, ২০১৭, ১:৪৫ পিএম says : 0
    পাশ্চাতের নোংরা কর্মকান্ড এদেশে চালুর চিন্তা করছে এরা। তবে এটা ও জেনে রাখো যতদিন দেশপ্রেমিক মুসলমান এদেশে থাকবে ততোদিনে তোমাদের এ নীলনকশা বাস্তবায়ন করতে পারবা না।
    Total Reply(0) Reply
  • Omar Faruk ৫ জুলাই, ২০১৭, ১:৪৬ পিএম says : 0
    RTV r Grameenphone er dristanto mulok bichar howa uchit...
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ