Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ফরিদপুরে গোল্ডেন লাইন পরিবহনের বিরুদ্ধে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ

| প্রকাশের সময় : ৪ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

ফরিদপুর জেলা সংবাদদাতা : ফরিদপুর টু ঢাকা আসা যাওয়ায় গোল্ডেন লাইন পরিবহন যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করার অভিযোগ পাওয়া গেছে। প্রতিষ্ঠানটি শুরু থেকেই অতিরিক্ত ভাড়া আদায় করছে। এদের বিরুদ্ধে কেউ কথা বললেই নেমে আসে বিভিন্ন নির্যাতন। শুধু পরিবহন ক্ষেত্রেই নয়, এই গোল্ডেন লাইন পরিবহনটি করিম লিমিটেড গ্রæপ নামে পরিচিত। এই গ্রæপটি শুধু পরিবহন ভাড়াই অতিরিক্ত নয়, বিভিন্ন লোকের ভয়ভীতি দেখিয়ে জমি দখলও করে নিয়েছে। এদেরকে সহযোগিতা করে স্থানীয় প্রশাসন। তিন/চার বছর পূর্বে করিম লিমিটেড গ্রæপ বাখুন্ডা এলাকায় একটি জুট মিল স্থাপন করেন। সাবেক জেলা প্রশাসক হেলালুদ্দিনের মাধ্যমে আইন বর্হিভুত ভাবে লাল ফ্লাগ টাঙিয়ে একটি গ্রামের জমি দখল করে নেন। কেউ প্রতিবাদ করলে তাদের প্রশাসন দিয়ে হয়রানী করেন। বাধ্য হয়ে করিম লিমিটেডের নিকট স্বল্পমূল্যে জমি বিক্রি করে দেন এলাকাবাসী।
সূত্রে জানা যায়, সরকারী নিজস্ব প্রয়োজন ব্যতিত জেলা প্রশাসকের জমি অধিগ্রহণ করার কারো কোনো ক্ষমতা নেই। ফরিদপুরবাসী এই করিম গ্রæপ লিমিটেড থেকে নিস্তার চায়। নাম প্রকাশ না করার শর্তে একাধিক স্থানীয় ব্যক্তিরা জানান, যারাই ফরিদপুরের প্রশাসনের প্রধান হয়ে আসেন তারাই এদের অনুগত হয়ে অবৈধ কর্মকান্ডের সুযোগ করে দেন। একারণে ভয়ে কেউ করিম লিমিটেডের বিরুদ্ধে কথা বলার সাহস রাখে না। ফরিদপুর টু ঢাকা দুরন্ত ১৪৫ কিলোমিটার। এর যাত্রীভাড়া হওয়া উচিৎ সরকারী রেট অনুযায়ী ১৫০ টাকা। সেই ভাড়া তারা নিচ্ছে ৩শ’ থেকে ৪শ’ টাকা।



 

Show all comments
  • মোঃ মজিবুল হক ৪ জুলাই, ২০১৭, ৩:৩৩ পিএম says : 0
    প্রকাশিত সংবাদটি অসম্পুর্ন । এতে ভুক্তভোগী যাত্রী, পরিবহন মালিক পক্ষ ও বিআরটিএ এর বক্তব্য থাকলে খবরটির পুর্নতাপেত।
    Total Reply(0) Reply
  • MD AZMAL ৫ জুলাই, ২০১৭, ৮:২৭ পিএম says : 0
    সঠিক নিউজ করার জন্য ধন্যবাদ,ফরিদপুর থেকে ঢাকা, ঢাকা থেকে ফরিদপুর আসার এতদিন একমাএ গোলেন্ড লাইন ই সকল যাএীর ভরসা ছিল সেই সুযোগে যাএীদের নানা ভাবে হয়রানী আর জিম্বি করে রাখে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ