Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রধান শিক্ষক ও সভাপতির বিরুদ্ধে শালিস দরবারের অভিযোগ

স্কুল ছুটি দিয়ে ধর্ষণ চেষ্টা

| প্রকাশের সময় : ৩ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা : ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে বড়জোড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতি স্কুল ছুটি দিয়ে ধর্ষণ চেষ্টার অভিযুক্তকে নিয়ে অফিস কক্ষে উঠেছে। গতকাল রোববার বেলা ১১টায় বিদ্যালয়ের অফিসে ওই শালিস হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে শালিস ভেঙে যায়। ধর্ষণ চেষ্টার অভিযোগে থানায় একটি মামলা হয়।
জানা যায়, উপজেলার মাইজবাগ ইউনিয়নের বড়জোড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির ছাত্রীকে একই গ্রামের লিয়াকত ভূঞার ছেলে রাজন মিয়া (১৮) গত শনিবার টিফিন চলাকালীন সময়ে এক গøাাস পানি আনার কথা বলে। ছাত্রী পানি নিয়ে গেলে রাজন স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি আবুল কালাম ভূঞার ঘরে নিয়ে ধর্ষণের চেষ্টা করে। পরে ছাত্রীর ডাক চিৎকারে সহপাঠি ও আসপাশের লোকজন আসলে বখাটে রাজন পালিয়ে যায়। পরে বিষয়টি মীমাংসার জন্যে গতকাল বেলা ১১টায় বিদ্যালয়ের অফিস কক্ষে প্রধান শিক্ষক শিল্পী ভট্রাচার্য্য ও ম্যানেজিং কমিটি শালিসে বসলে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শালিস ভেঙে দিয়ে মেয়েটি ও তার বাবাকে থানায় নিয়ে আসে। পরে মেয়েটির মা বাদী হয়ে ঈশ্বরগঞ্জ থানায় ধর্ষণ চেষ্টার মামলা দায়ের করে।
এব্যাপারে স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি আবুল কালাম ভূঞা বলেন, বিষয়টি শুনার পর ম্যানেজিং কমিটির মিটিংয়ে মীমাংসার চেষ্টা চলছিল পরে শিক্ষা অফিসারের নির্দেশে বন্ধ করে দেওয়া হয়। প্রধান শিক্ষক শিল্পী ভট্রাচার্য্য বলেন, গতকাল স্কুল ম্যানেজিং কমিটির মিটিং ছিল ওই মিটিংয়ে বিষয়টি নিয়ে আলোচনা চলছিল পরে উপরের নির্দেশে তা বন্ধ করে দেওয়া হয়। তবে স্কুল ছুটির বিষয়টি তিনি অস্বীকার করেন। উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ আলী ছিদ্দীক বলেন, বিষয়টি জানতে পেরে প্রধান শিক্ষককে বলার পর শালীস বন্ধ করে দেয়। স্কুল ছুটি দিয়ে প্রধান শিক্ষক শালিস দরবার করার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন বিষয়টি তদন্ত করে বিভাগীয় ব্যাবস্থা নেওয়া হবে। ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদরুল আলম খাঁন বলেন, গতকাল দুপুরে মেয়েটির মা বাদী হয়ে রাজনকে আসামী করে ধর্ষণ চেষ্টার মামলা দায়ের করে, আসামীকে গ্রেফতারের চেষ্টা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ