Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

সড়ক দুর্ঘটনায় নিহত ৭ বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টাসহ আহত ৭

| প্রকাশের সময় : ৩ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে ৭ জন। এছাড়াও আহত হয়েছে আরো ৭জন। আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন-

নাটোরের গুরুদাসপুরে সড়ক দুর্ঘটনায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, তার স্ত্রী ও দুই কন্যাসহ পাঁচজন আহত হয়েছেন। আহতদের প্রাথমিকভাবে গুরুদাসপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। গতকাল বিকেল সাড়ে ৫টার দিকে এ দুর্ঘটনা ঘটে।
গুরুদাসপুর থানা পুলিশের ভার প্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীলিপ কুমার দাস জানান, বিকেল সাড়ে ৫টার দিকে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব প্রাইভেটকার নিয়ে সপরিবারে পাবনার ঈশ্বরদী থেকে ঢাকায় যাচ্ছিলেন। পথে নাটোরের গুরুদাসপুর উপজেলার নয়াবাজার এলাকায় একটি ট্রাক প্রাইভেটকারটিকে ধাক্কা দেয়। এতে হাবিবুর রহমান, তার স্ত্রী নাজমা হক, মেয়ে অন্তরা ও বাবলী এবং চালক নিশান আহত হন। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে গুরুদাসপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এ রিপোর্ট লেখা পর্যন্ত হাবিবুর রহমানসহ দুর্ঘটনায় আহতদের ঢাকায় নেয়ার প্রস্তুতি চলছিল।
এদিকে, গাজীপুর শহরের মিরেরবাজার এলাকায় ট্রাক ও সিএনজিচালিত অটোরিকশার সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন আরও অন্তত চারজন।
গতকাল সকাল সোয়া আটটার দিকে ঢাকা-বাইপাস সড়কে নাগদা ব্রিজসংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
নিহত ব্যক্তিরা হলেন সুভাষ রবিদাস (৪০) ও মালতী রানী (৪১)। তাঁরা অটোরিকশার যাত্রী ছিলেন। গুরুতর আহত চারজনকে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহম্মদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
গাজীপুরের জয়দেবপুর থানার পুবাইল পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম জানান, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহম্মদ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ট্রাকটি আটক করা হয়েছে।
ত্রিশাল (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, ময়মনসিংহের ত্রিশালে সড়ক দুর্ঘটনায় এক মোটরসাইকেল আরোহী ও এক শিশু নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরোও দুইজন। প্রত্যক্ষদর্শী ও ত্রিশাল ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, গতকাল দুপুর দেড়টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ত্রিশালের চেলেরঘাট নামক স্থানে ঢাকা থেকে ময়মনসিংহগামী একটি প্রাইভেটকার (ঢাকা মেট্রো-গ-১৭-৮৬৪০) পেছন থেকে অপর একটি মোটরসাইকেলকে ধাক্কা দেয়। এই সময় মোটরসাইকেল চালক নজরুল ইসলাম (৩০) ঘটনাস্থলে নিহত হন। এই ঘটনায় পথচারী শিশু সাদিক (১২) আহত হলে তাকে ত্রিশাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হলে কর্তব্যরত ডাক্তার মৃত ঘোষণা করে। এছাড়াও মোটর সাইকেলে থাকা অপর আরহী আজাদ (৩৭) ও প্রাইভেটকার ড্রাইভার সজিব (৩০) আহত হয়। আহতদের ত্রিশাল ও ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। ত্রিশাল অফিসার ইনচার্জ জাকিউর রহমান জানান, নিহত নজরুল ইসলামের বাড়ী শেরপুরের ঝিনাইগাতী এবং শিশু সাদিকের বাড়ী ত্রিশালের মাগুরজোড়া গ্রামে। পুলিশ লাশ উদ্বার করে থানায় নিয়ে আসে।
চাঁপাইনবাবগঞ্জ জেলা সংবাদদাতা জানান, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বারোঘরিয়া চামাগ্রাম এলাকায় রোববার সকালে সড়ক দুর্ঘটনায় এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছে। নিহত ব্যক্তি হচ্ছে, চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার বাররশিয়া নতুনহাট মহল্লার আব্দুস সাত্তার মাস্টারের ছেলে রাসেল আলী (৩৫)।
চাঁপাইনবাবগঞ্জ সদর থানার ওসি সাবের রেজা আহমেদ জানান, সকাল ১০ দিকে রাসেল আলী মোটরসাইকেলযোগে জেলা শহরে আসার পথে চাঁপাইনবাবগঞ্জ-সোনাসমজিদ মহাসড়কের বারোঘরিয়া চামাগ্রাম এলাকায় নিয়ন্ত্রন হারিয়ে দুর্ঘটনার কবলে পড়ে। এতে ঘটনাস্থলেই সে মারা যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠায়
সিলেটে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে যুবক নিহত
সিলেট অফিস: সিলেট নগরীতে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে এক যুবক নিহত হয়েছে। গত শনিবার রাত সাড়ে ৯টার দিকে নগরীর লামাপাড়া এলাকায় এ হত্যাকান্ডের ঘটনা ঘটে বলে পুলিশ জানিয়েছে। নিহত যুবকের নাম সাইফুল ইসলাম (২০)। সে সিলেট মহানগরীর শাহপরাণ থানাধীন লামাপাড়া আবাসিক এলাকার আরজান আলীর ছেলে।
স্থানীয় লোকজন জানান, শনিবার রাত সাড়ে ৯টার দিকে ৪-৫ জন যুবক সাইফুলকে ধাওয়া করে। লামাপাড়ার রাস্তায় আসার পর তাকে উপর্যুপরি ছুরিকাঘাত করে দুর্বৃত্তরা। ছুরিকাঘাতের পর দ্রæত পালিয়ে যায় তারা। পরে স্থানীয়রা সাইফুলকে আশঙ্কাজনক অবস্থায় নিয়ে যান ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে। কর্তব্যরত চিকিৎসক সেখানে তাকে মৃত ঘোষণা করেন।
শাহপরাণ থানার ওসি আকতার হোসেন জানিয়েছেন, এখনো হত্যাকান্ডের কারণ জানা যায়নি। তবে হত্যাকান্ডের সাথে জড়িতদের গ্রেফতারে পুলিশ তৎপরতা শুরু করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ