Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

রাঙ্গুনিয়া কাদের নগরে চরম জন দূর্ভোগ জম জম সড়কের অসংখ্য খানাখন্দ

| প্রকাশের সময় : ৩ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

নুরুল আবছার চৌধুরী, রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) থেকে : রাঙ্গুনিয়ার পৌরসভার চট্টগ্রাম-কাপ্তাই সড়কের সংযুক্ত “কাদের নগর জম জম কাঁচা সড়ক” সংস্কার অভাবে চলার অযোগ্য হয়ে পড়েছে। শতশত মানুষের যোগযোগের একমাত্র এ সড়ক। ২টি মসজিদ, ১টি ব্রাক পরিচালিত প্রাইমারী স্কুলসহ ২শ পরিবার বসাবস করে। গ্রামে তেমন কোন উল্ল্যেখযোগ্য উন্নয়ন হয়নি।
চলতি অর্থবছর গ্রামে বিদ্যুতের খুটি ও তার স্থাপন করে প্রায় ৪০ পরিবারে ওয়ারিং প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে। গ্রামের প্রধান সমস্যা হচ্ছে প্রায় ২ কিলোমিটার “কাদের নগর জম জম কাঁচা সড়ক”। বর্ষা মৌসুমে কাদা ও বড় বড় গর্ত থাকায় চলাচলে চরম দূর্ভোগ পোহাতে হয় গ্রামবাসীকে। কাদের নগর জম জম গ্রামের মোহাম্মদ নবী জানান, এলাকার মানুষ সাধারনত কৃষক ও দিনমজুর। দেশ স্বাধীনের পর থেকে পৌরসভা ৩নং ওয়ার্ডের শেষ সীমানা ধলুছড়া পর্যন্ত প্রায় এক হাজার মানুষের বসবাস। এ পর্যন্ত অনেক সরকার পরিবর্তন হয়েছে উন্নয়নের প্রতিশ্রæতি দিয়েও কেউ কথা রাখে নি। রাঙ্গুনিয়ার সন্তান ড. হাছান মাহমুদ এমপি হওয়ার পর এক কিলোমিটার এলাকায় বিদ্যুৎ তার ও খুটি স্থাপন করেছেন। গ্রামের মানুষ কাঁচা সড়কটি উন্নয়ন প্রকল্পে আওতাভুক্ত করার জোর দাবী জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ