Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

উয়ারী-বটেশ্বরে বেরাইদ গণপাঠাগার প্রতিনিধিদল

| প্রকাশের সময় : ৩ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

প্রেস বিজ্ঞপ্তি : ‘শেকড়ের সন্ধানে’ কর্মসূচির আওতায় বেরাইদ গণপাঠাগার প্রতিনিধি দল গত শুক্রবার নরসিংদী জেলার ‘উয়ারী-বটেশ্বর প্রতœতাত্তি¡ক’ এলাকা এবং পাঁচদোনায় ভাই ‘গিরীশ চন্দ্র সেনের স্মৃতিবিজড়িত জন্মভিটা’ পরিদর্শন করেছে। দেশের ইতিহাস ও ঐতিহ্য সম্পর্কে সেরা পাঠকদের হাতে কলমে পাঠদান করাই এই সফরের উদ্দেশ্য। প্রতিনিধিদলের নেতৃত্ব দেন বেরাইদ গণপাঠাগার সভাপতি এমদাদ হোসেন ভূঁইয়া। অন্য সদস্যরা হলেন মনিরা খাতুন, সৈয়দ লুৎফর রহমান, জহিরুল ইসলাম, আবদুল হাই, হাবিবুর রহমান, শহীদুল ইসলাম, শাওন মিয়া, মাহিদ মুস্তাফিজ, রাকিব হাসান ও ইশতিয়াক আহমেদ।
উয়ারি বটেশ্বর পরিদর্শনকালে প্রতিনিধি দলকে সেখানে প্রাপ্ত আড়াইহাজার বছরের পুরনো নিদর্শন সম্পর্কে ব্রিফিং দেন স্থানীয় পুরাকীর্তি সংগ্রাহক হাবিবুল্লা পাঠান। পাঁচদোনায় পবিত্র কোরআনের প্রথম বাংলা অনুবাদক ভাই গিরীশ চন্দ্র সেনের জন্মভিটা পরিদর্শনকালে তার জীবন ও কর্ম সম্পর্কে তুলে ধরেন স্থানীয় আরেক পুরাকীর্তি সংগ্রাহক ফয়সাল আহমেদ। কর্মসূচি পরিচালনায় সহায়তা করছে বাংলাদেশ গ্রন্থসুহৃদ সমিতি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ