Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ফেসবুক লাইভে অ্যাডুকেশন কন্টেন্ট প্রচার করছে রবি

| প্রকাশের সময় : ৩ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জেএসসি থেকে শুরু করে বিশ্ববিদ্যালয় পর্যন্ত সব স্তরের শিক্ষার্থীদের জন্য মানসম্মত অ্যাডুকেশন কন্টেন্ট প্রচার করছে রবি-টেন মিনিট স্কুল। ফেসবুকের লাইভ ফিচারটি ব্যবহার করে দেশজুড়ে লাখ লাখ শিক্ষার্থীদের কাছে পৌঁছে যাচ্ছে এই প্লাটফরমটি। যাত্রা শুরু করার দুই বছরেরও কম সময়ের মধ্যে রবি-টেন মিনিট স্কুল দেশের শীর্ষ অনলাইন স্কুলে পরিণত হয়েছে বলে জানিয়েছে অপারেটরটি। গতকাল এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ডিজিটাল অ্যাডুকেশন প্লাটফরমটির সেবা গ্রহণ করা শিক্ষার্থীদের কাছে অনেক সহজ বলেই এটি এত দ্রæত জনপ্রিয়তার শিখরে উঠতে পেরেছে। একজন শিক্ষার্থী বাড়িতে বসে সহজেই প্লাটফরমটি ব্যবহার করতে পারছেন। বিশেষত ঢাকার বাইরের শিক্ষার্থী যাদের মানস্মত শিক্ষা গ্রহণের সুযোগ সীমিত তাদের জন্য একটি সঠিক বিকল্প এই প্লাটফরমটি।
রবি-টেন মিনিট স্কুল’র প্রতিটি ডিজিটাল ক্লাসরুমে কমপক্ষে ১৫ হাজার শিক্ষার্থী অংশ নেন। রসায়নের নানা বিক্রিয়া, গণিতের বিভিন্ন কঠিন ধারণা বোঝানো বা দৈনন্দিন জীবনের সাথে পদার্থবিজ্ঞানের সম্পর্ক ইত্যাদি নানা বিষয় নিয়ে আলোচনা করে প্লাটফরমটি। শুধু তাই নয়, ফেসবুকের মাধ্যমে প্লাফমরমটির স্কিল ডেভেলপমেন্ট ল্যাব’র আওতায় পাওয়ার পয়েন্ট বা ইলাস্ট্রেটর’র মতো সফটওয়্যারের টুলগুলো নিয়েও আলোচনা হয়। এছাড়া ফেসবুকে ইংলিশ ল্যাঙ্গুয়েজ ক্লাব’র মাধ্যমে বিনামূল্যে শিক্ষার্থীদের ইংরেজি ভাষা শিক্ষার সুযোগ এনেছে রবি-টেন মিনিট স্কুল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ