Inqilab Logo

বৃহস্পতিবার ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১, ২২ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কথা বলা একটি শিল্প -অমিতাভ বচ্চন

| প্রকাশের সময় : ৩ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

অভিনয়ের পাশাপাশি অসাধারণ ভরাট কণ্ঠ আর সম্মোহনী বাকশৈলী অমিতাভ বচ্চনের সহজাত দক্ষতা তা যে কেউই বলবে। কিন্তু তিনি নিজের মনে করেন এই শিল্পটি তার কাছে ‘অধরা এবং সুদূর পরাহত’।
“কথা বলা একটি শিল্প, এমন এক শিল্প যাতে অনেকে দক্ষ। তারা কিভাবে এমনটি করেন তা আমার কাছে সবসময়ই এক রহস্য,” অমিতাভ তার বøগ পোস্টে লিখেছেন।
“আমার ক্ষেত্রে, আমার সীমিত দক্ষতা দিয়ে এটি একটি অধরা আর দূর গন্তব্য যে গন্তব্যে আমি কখনও পৌঁছতে পারিনি। যাদের এই অসম্ভব ক্ষমতা আছে তাদের আমি সবসময় তারিফ করি,” তিনি আরও বলেন।
৭৪ বছর বয়সী অভিনেতাটি স¤প্রতি ‘থাগস অফ হিন্দুস্তান’ চলচ্চিত্রের প্রথম পর্যায়ের শুটিংয়ে অংশ নিয়ে মাল্টা থেকে ভারতে ফিরেছেন। তিনি জানান তিনি সর্বদা ‘কথা বলার শিল্প’কে আয়ত্ত করার চেষ্টা করেন, তবে লক্ষ্যে পৌঁছতে ব্যর্থ হয়েছেন। আর তাই তিনি নয় বছর আগে থেকে বøগ লেখা শুরু করেন।
বিজয় কৃষ্ণ আচার্যের পরিচালনায় ‘থাগস অফ হিন্দুস্তান’ চলচ্চিত্রে বচ্চন ছাড়া আমির খান, ক্যাটরিনা কাইফ এবং ফাতিমা শেখ অভিনয় করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ